• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৬ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

২০ লাখ যুবককে প্রশিক্ষণের আওতায় আনা হবে : ক্রীড়া প্রতিমন্ত্রী

বিশ্বব্যাংকের সঙ্গে ৪০০ মিলিয়ন ডলারের প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনে বাংলাদেশ আরও এগিয়ে যাবে বলে মন্তব্য করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

সোমবার (১৩ জুন) সচিবালয়ে বিশ্বব্যাংকের প্রতিনিধিদলের সঙ্গে ইকোনমিক এসিলিরেশন অ্যান্ড রেসিলিয়েন্স ফর নেট (আর্ন) প্রকল্প বিষয়ে এক বৈঠকে এ কথা জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, এ প্রকল্পের মাধ্যমে প্রায় ২০ লাখ যুবককে প্রশিক্ষণের আওতায় নিয়ে আসা হবে। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং এর আওতাধীন দপ্তর সংস্থাগুলো প্রকল্প বাস্তবায়নে বিশ্বব্যাংকের সঙ্গে একযোগে কাজ করবে।

এসময়ে দক্ষিণ এশিয়া অঞ্চলের মানব সস্পদ বিষয়ক পরিচালক মিস. লিন্নে ড. শেরবার্ন-বেঞ্জ উপস্থিত ছিলেন।

বৈঠকে তিনি বলেন, এ প্রকল্পের মাধ্যমে যেসব মহিলা নেট পর্যায়ে রয়েছে, তাদের অন্তর্ভুক্তি নিশ্চিত করা হবে। আমরা আশা করছি, এ প্রকল্পের সব কার্যক্রম ত্বরান্বিত করে আগামী বছরের শুরুতে এ প্রকল্পের কার্যক্রম শুরু করা যাবে। এ বিষয়ে বিশ্বব্যাংক সর্বাত্বক সহযোগিতা করবে। বৈঠকে যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিনসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও বিশ্বব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।