• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪০ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ফুটবলকে বিদায় জানালেন কার্লোস তেভেজ

ফুটবলকে আনুষ্ঠানিক ভাবে বিদায় জানালেন আর্জেন্টিনার সাবেক ফুটবলার কার্লোস তেভেজ। দারুণ প্রতিভাবান হওয়া স্বত্তেও নানা বিতর্কের কারণে কখনোই মাঠে সামর্থ্যের সবুটুকু দিতে পারেননি তিনি। ২০২১ সালে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান তেভেজের বাবা। বাবাকে হারানোর পর মানসিকভাবে ভেঙে পড়েন তেভেজ।

বাবা হারানোর ধাক্কাটা সামলাতে পারেননি তিনি। তেভেজের বাবা সেগুনদো রাইমনুদো ছিলেন ছেলের এক নম্বর ফ্যান। এক নম্বর ফ্যানকে ছাড়া ফুটবল খেলা সম্ভব নয় জানিয়ে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন তেভেজ। অবসরের ঘোষণায় তেভেজ বলেন, “আমি অবসর নিয়েছি, এটা নিশ্চিত। আমার কাছে যুক্তরাষ্ট্র সহ একাধিক প্রস্তাব ছিল (খেলার)। কিন্তু আমি সবই ফিরিয়ে দিয়েছি। গত বছর খেলা চালিয়ে যাওয়া আমার জন্য কষ্টের ছিল কিন্তু আমার বৃদ্ধ বাবাকে দেখতে পারতাম (যখন বেঁচে ছিলেন)। আমি অবসর নিয়েছি কারণ, আমি আমার এক নম্বর সমর্থককে (তেভেজের বাবা) হারিয়েছি।”

ক্যারিয়ারে তিনটি দেশের সাতটি ক্লাবে খেলেছেন তেভেজ। বাকি ছিল যুক্তরাষ্ট্র, যদিও সেখান থেকেও প্রস্তাব পেয়েছিলেন কিন্তু তাদের ফিরিয়ে দিয়েছেন তিনি। ক্যারিয়ারের সেরা সময়ে ম্যানচেস্টার সিটি, জুভেন্টাস, ওয়েস্ট হাম, ম্যানচেস্টার ইউনাইটেডের মতো ক্লাবের হয়ে খেলেছেন ৩৮ বছর বয়সী তেভেজ।

ক্যারিয়ারে চার ক্লাবের হয়ে ১৬৪ গোল করেছেন তিনি। ২০০৮ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে চ্যাম্পিয়নস লিগ জিতেছেন তেভেজ। এছাড়া তিনটি ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল), একটি এফ এ কাপ, একটি কোপা ইতালিয়া ও একটি ক্লাব বিশ্বকাপ জিতেছেন তিনি।

সর্বশেষ আর্জেন্টাইন ক্লাব বোকা জুনিয়রসের হয়ে খেলছিলেন আর্জেন্টাইন তারকা। আর্জেন্টিনার জার্সি গায়ে ৭৬টি ম্যাচ খেলেছেন তেভেজ। যেখানে ১৩টি গোল রয়েছে তার। দূর থেকে গোলার মত শট মারার জন্য নামডাক ছিল তেভেজের।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।