• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪২ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ঢাকায় আসছে ফিফা বিশ্বকাপ ট্রফি

স্বর্ণে মোড়ানো একটি ট্রফির জন্য ৩২ দল মাঠে লড়াই করে। নিজ দেশ অংশগ্রহণ করতে না পারলেও ফুটবলের সবচেয়ে বড় মহাযজ্ঞ বিশ্বকাপে বুঁদ হয়ে থাকেন বাংলাদেশের ফুটবলপ্রেমীরা। প্রিয় দলের হাতে যে ট্রফি উঠলে আনন্দে উদ্বেলিত হয়ে থাকেন, সেই ট্রফি এবার নিজ চোখে দেখার সুযোগ পাচ্ছেন তারা। ৮ জুন ঢাকায় আসবে ২০২২ কাতার বিশ্বকাপের ট্রফি।

২০১৩ সালের পর আবারও ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ পাচ্ছেন ফুটবলপ্রেমীরা। ঢাকার আর্মি স্টেডিয়ামে ট্রফিটি দুই দিনের জন্য প্রদর্শন করা হবে বলে বাফুফের একটি সূত্র জানিয়েছে। সে হিসেবে বিশ্ব ভ্রমণে দুই দিন অর্থাৎ ৮ ও ৯ জুন ঢাকায় থাকবে বিশ্বকাপের ট্রফি।

২০১৪ ব্রাজিল বিশ্বকাপের ট্রফি এলেও ২০১৮ রাশিয়া বিশ্বকাপের ট্রফি ঢাকায় আসেনি। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার ট্রফি সফরের কমার্শিয়াল পার্টনার কোকাকোলা। ২০১৩ সালে যে তিন দিন ট্রফি ছিল ঢাকায়, সে সময়ও ট্রফি প্রদর্শনীর ব্যবস্থা করেছিল এ প্রতিষ্ঠানটি। ৯ বছর আগে ট্রফিটি প্রদর্শনীর জন্য রাখা হয়েছিল হোটেল র‍্যাডিসনে। সে সময় ফুটবলপ্রেমীরা পূর্বনির্ধারিত রেজিস্ট্রেশনের মাধ্যমে ট্রফির সঙ্গে ছবি তুলতে পেরেছিলেন এবং সেই ছবি কোকাকোলার মাধ্যমে ততক্ষণাৎ প্রিন্ট কপিও পেয়েছিলেন দর্শনার্থীরা।

এবারও একই রকম সুযোগ থাকবে বলে বাংলাদেশ ফুটবল ফেডারেশন থেকে জানানো হয়েছে। তবে আনুষ্ঠানিকভাবে এখনও কোনো ঘোষণা দেয়নি বাফুফে কিংবা কোকাকোলা। কয়েক দিনের মধ্যে দুটি সংস্থা একটি যৌথ বিজ্ঞপ্তি অথবা সংবাদ সম্মেলনের মাধ্যমে ঢাকায় ট্রফি আগমনের বিষয়টি নিশ্চিত করবে। তবে ট্রফি যে আসছে, এটা নিশ্চিত। ফিফা ও বিশ্বকাপের ট্রফি সফরের পৃষ্ঠপোষক কোকাকোলা যৌথভাবে ঠিক করে কোন কোন দেশে ট্রফি যাবে। এরই ধারাবাহিকতায় আবারও ঢাকায় আসছে বিশ্বকাপের ট্রফি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।