• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫২ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

‘আন্তর্জাতিক বাজারে তেলের দাম বেড়েছে, তাই আমাদের দেশেও বাড়বে’

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, আন্তর্জাতিক বাজারে তেলের দাম বেড়েছে, তাই আমাদের দেশেও বাড়বে, এটা অংক। নেপাল, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কাসহ প্রায় সব দেশেই তেলের দাম বেড়েছে বলে মন্তব্য করেন তিনি। এই দাম বাড়ার কথা ছিল রোজার আগেই। কিন্তু সরকার চায়নি রোজায় তেলের দাম বাড়ুক।

সেই সময়ে কিছু অসাধু রিটেইলার ঘরে তেল মজুদ করে রেখেছিল। সেজন্য বাজারে তেলের ক্রাইসিস হলো দাম বাড়ানোর পর।

আজ সোমবার দুপুরে সচিবালয়ে ভোজ্যতেল উৎপানকারী প্রতিষ্ঠানের নীতিনির্ধারকদের সঙ্গে বৈঠক শেষে এক সংবাদ সম্মেলেনে এসব কথা বলেনবাণিজ্যমন্ত্রী।

মন্ত্রী বলেন, মজুদ করা তেলের সন্ধানে চট্টগ্রামের পাহাড়তলী বাজারে অভিযান চালাচ্ছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আগামী মাস থেকে আবার এক কোটি মানুষকে রোজার মত কম দামে পণ্য দিবে সরকার।

মন্ত্রী আরও বলেন, দাম বাড়াতে সিন্ডিকেটের দরকার হয়না। কিছু অসাধু ব্যবসায়ীরাই দাম বাড়ায়। আগামী এক থেকে দুই মাসের মধ্যে দাম সমন্বয়ের চেষ্টা করা হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।