• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘ভ্যাট আদায়’ অডিট করবে এনবিআর

গুগল, এমাজান কিংবা ফেসবুকের মতো সামাজিক যোগাযোগ মাধ্যমে ভ্যাট আদায় ঠিক মতো হচ্ছে কিনা যাচাই করতে অডিট করবে জাতীয় রাজস্ব বোর্ড-এনবিআর। রাজস্ব বোর্ড কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এমনটি জানান এনবিআরের সদস্য আব্দুল মান্নান সিকদার।

তিনি বলেন, চলতি মাসের মধ্যেই এ ব্যাপারে সব ধরনের প্রস্তুতি শেষ করা হবে। এছাড়া ঈদকে কেন্দ্র করে এ বছর বিক্রি ভালো হওয়ায় ভ্যাট আদায়ও বেড়েছে বলে জানান তিনি।

শুধু ইএফডি মেশিনের মাধ্যমে এপ্রিল মাসজুড়ে প্রতিদিন ১ কোটি টাকা ভ্যাট আদায় হয়েছে বলেও জানান তিনি।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এনবিআরের এই কর্মকর্তা জানান, আরোও ৪ হাজার ইএফডি মেশিন খুব শীঘ্রই বাজারে দেয়া হবে। বর্তমানে ঢাকা ও চট্টগ্রামে ৪ হাজার ৫৭৮ টি মেশিনের মাধ্যমে ভ্যাট আদায় হচ্ছে বলেও জানান তিনি। অনুষ্ঠানে লটারিতে ১০০ জন বিজয়ীর নাম ঘোষণা করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।