• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৫৭ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে শেষ মুহূর্তে ভিড় আতর-টুপির দোকানে

ঈদে নতুন পাঞ্জাবির রঙের সঙ্গে মিল রেখে কেউ খুঁজছেন জরির কাজ করা টুপি। কারও পছন্দ এমব্রয়ডারি করা টুপি। কেউবা চান বাহারি রঙের সুতা দিয়ে হাতের কাজ করা টুপি। আবার ঘ্রাণ শুঁকে অনেকেই খুঁজে নিচ্ছেন পছন্দের আতর। শেরপুর পৌর শহরের তেরাবাজার ঘুরে দেখা যায় এমন দৃশ্য।

এদিকে তেরাবাজার ছাড়াও শহরের নিউমার্কেট, থানার মোড়, নয়ানী বাজার, রঘুনাথ বাজার, মুন্সি বাজার, কলেজ মোড়সহ বিভিন্ন মোড়ে মোড়ে ভ্রাম্যমাণ আতর, টুপির দোকান বসেছে। সেগুলোতেও ভিড় দেখা গেছে।

বিক্রেতারা ঈদের আগমুহূর্তে ক্রেতাদের হাতে পছন্দের টুপি, আতর, জায়নামাজ কিংবা তসবিহ তুলে দিতে ব্যস্ত সময় পার করছেন।

তেরাবাজারে টুপি নিতে আসা নাজমুল ইসলাম বলেন, ঈদের দিন সকালে নতুন পাঞ্জাবি, টুপি পরে সুরমা ও আতর লাগিয়ে তসবিহ আর জায়নামাজ নিয়ে ঈদগাহে যাবেন। তাই দোকানে দোকানে ঘুরে পছন্দ করছেন।

বাবা-মায়ের জন্য জায়নামাজ কিনতে এসেছেন ইশতিয়াক আহম্মেদ। তিনি বলেন, সাড়ে চারশ টাকায় জায়নামাজ কিনেছি। এখন আতর খুঁজছি।

শ্রীবরদীর খড়িয়া কাজিরচর হতে এসেছেন শামসুল হক। তিনি বলেন, ঈদের নামাজ পড়তে পরিবারের সবার জন্য আতর ও টুপি কিনেছি। তবে অন্যবারের চেয়ে এবার আতরের দাম বেশি।

তেরাবাজারের হামিদুর ক্যাপ হাউসের দোকানি এহসানুর রহমান বলেন, তার দোকানে ১৫ টাকা থেকে তিনশ টুপি আছে। বিভিন্ন দাম ও মানের দেশি বিদেশি আতর রয়েছে। জায়নামাজ, টুপির সঙ্গে আতর ও তসবিহও ভালো বিক্রি হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।