• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে এসএসসি ‘৯১ ব্যাচ এর ইফতার ও দোয়ার আয়োজন

শেরপুরে এসএসসি ‘৯১ ব্যাচের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ ৩০ এপ্রিল শনিবার শেরপুর শহরের মডেল গার্লস ডিগ্রী কলেজ মিলনায়তনে এ আয়োজন করেন ওই ব্যাচের শিক্ষার্থীরা। দীর্ঘদিন পর একে অপরের সাথে দেখা হয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন মাঝ বয়সের এই মানুষগুলো।

জানাগেছে, ‘৯১ সালে যারা এসএসসি পাশ করেছেন তারা প্রত্যেকেই জীবিকার তাগিদে দূর-দূরান্তে অবস্থান করেন। শেরপুর জেলার বিভিন্ন বিদ্যালয় থেকে ‘৯১ সালে এসএসসি পাশ করা বন্ধুরা নিজেদের মাঝে দূরত্ব ঘোচাতে এবং বন্ধুত্বের বন্ধনকে নতুন করে ঝালিয়ে নিতে করোনাকালীন সময় থেকেই উদ্যোগ গ্রহণ করেন। কিন্তু নানা প্রতিবন্ধকতায় এতদিন মিলিত হওয়ার সুযোগ ছিলোনা। তবে করোনার প্রভাব কিছুটা কমে যাওয়ায় মিলিত হয়ে ইফতারের আয়োজন করায় ভীষণ আনন্দিত তারা।

ইফতার আয়োজনে ঈদের ছুটিতে দেশের আনাচে-কানাচে ছড়িয়ে-ছিটিয়ে থাকা বন্ধুরা একত্রিত হতে পেরে ৩১ বছর আগের সেই দিনগুলোতে ফিরে যান তারা। কেউ কেউ ১৫/২০ বছর পর একে অপরের সাথে মিলিত হয়ে আবেগে আপ্লুত হয়ে প্রাপ্তির কান্নায় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

শেরপুরে সদর থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা মনসুর আহম্মেদ ওই ব্যাচের ছাত্র হওয়ায় তিনি স্বপ্রণোদিত হয়ে সবার সাথে মিলিত হয়ে আনন্দে মেতে উঠেন। সময় সংবাদকে তিনি বলেন, আমি এই আনন্দঘন মূহুর্তে সবার সাথে মিলিত হতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমি এখানে এসে বন্ধুহীন হয়ে পড়েছিলাম। কিন্তু এখন মনে হচ্ছে আমি যেন আমার নিজ এলাকায় আছি।

ইফতারের আগে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ‘৯১ সালে এসএসসি পাশ করা বন্ধুদের মাঝে যারা মৃত্যু বরণ করেছেন, তাদের রূহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয় এবং একই ব্যাচের বন্ধু পুলিশ লাইন্স একাডেমি ফর ক্রিয়েটিভ এডুকেশন (প্লেস), শেরপুর এর অধ্যক্ষ আবুল কালাম আজাদ অসুস্থ থাকায় তার সুস্থ্যতা কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

ইফতার ও মিলাদ মাহফিলে পার্শ্ববর্তী জেলা জামালপুরের ’৯১ ব্যাচের কয়েকজন বন্ধুর অংশগ্রহণ করেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।