• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শুভেচ্ছা সফর শেষে দেশে ফিরেছে কোস্টগার্ড জাহাজ ‘বিসিজিএস কামরুজ্জামান’

মনির হোসেন,মোংলাঃ
২২ দিনের শুভেচ্ছা সফর ও আন্তর্জাতিক মহড়ায় অংশগ্রহণ শেষে দেশে প্রত্যাবর্তন করেছে বাংলাদেশ কোস্টগার্ড জাহাজ ‘বিসিজিএস কামরুজ্জামান’।

শনিবার (৩০ এপ্রিল) সকাল ১০ টায় জাহাজটি বিসিজি বার্থ মংলায় প্রত্যাবর্তন করলে কোস্টগার্ড পশ্চিম জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন এম মোসায়েদ হোসেন (ট্যাজ), বিসিজিএম, এএফডব্লিউসি, পিএসসি বিএনসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ জাহাজে থাকা অফিসার ও নাবিকদের স্বাগত জানান। এসময় জাহাজের কর্মকর্তা-নাবিকদের প্রিয়জনরাও উপস্থিত থেকে তাদের শুভেচ্ছা জানান।

কোস্টগার্ড সূত্রে জানা গেছে, ভারতের গোয়ায় অনুষ্ঠিত “ন্যাশনাল লেভেল পলিউশন রেন্সপন্স এক্সারসাইজ” অংশগ্রহণ করেছে বাংলাদেশ কোস্টগার্ড জাহাজ “বিসিজিএস কামরুজ্জামান।” এছাড়াও জাহাজটি ভারতের চেন্নাই ও শ্রীলঙ্কার কলম্বো সমুদ্র বন্দরে শুভেচ্ছা সফর করে।

১৫ জন কর্মকর্তা ১০৬ জন নাবিক ও ১৫ জন অসামরিক ব্যক্তিকে নিয়ে ভারত ও শ্রীলঙ্কায় শুভেচ্ছা সফরকালে জাহাজটির অধিনায়কের দায়িত্ব পালন করেন ক্যাপ্টেন এম কিবরিয়া হক, (ট্যাজ), পিসিজিএমএস, এএফডব্লিউসি, পিএসসি, বিএন।

এই মহড়ায় অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশ ও অন্যান্য দেশের কোস্টগার্ডের মধ্যে বিদ্যমান পারস্পরিক সহযোগিতা ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো জোরদার হবে এবং কোস্টগার্ড সদস্যদের পেশাগত মান, দক্ষতা ও কর্মপরিধি আরো বহুলাংশে বৃদ্ধি পাবে বলে কোস্টগার্ডের পক্ষ থেকে জানানো হয়েছে। উল্লেখ্য জাহাজটি শুভেচ্ছা সফরের উদ্দেশ্যে গত ৯ এপ্রিল বিসিজি বার্থ মংলার পোতাশ্রয় ত্যাগ করে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।