• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৬ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

বিপ্লবী রবি নিয়োগীর ১১২ তম জন্মবার্ষিকী ॥

ব্রিটিশ বিরোধী আন্দোলনের সিংহপুরুষ, মানুষের অধিকার আদায়ের সংগ্রামের লড়াকু সৈনিক, মুক্তিযুদ্ধের সংগঠক, আন্দামান ফেরত বিপ্লবী রবি নিয়োগীর ১১২ তম জন্মবার্ষিকী আজ শনিবার (বাংলা পঞ্জিকার বর্ষগণনা হিসাব মতে ১৬ বৈশাখ মোতাবেক ৩০ এপ্রিল)।

শেরপুর শহরের গৃর্দানারায়ণপুর মহল্লার পুরাতন গরুহাটি এলাকার বাসিন্দা বিপ্লবী রবি নিয়োগী ব্রিটিশ বিরোধী আন্দোলন থেকে শুরু করে টঙ্ক আন্দোলন, তেভাগা আন্দোলন, মুক্তিযুদ্ধ এবং গণতান্ত্রিক আন্দোলন করতে গিয়ে বিভিন্ন মেয়াদে ৩৪ বছর কারাভোগ করেছেন। ব্রিটিশ বিরোধী আন্দোলনে তিঁনি আন্দামান নির্বাসন দন্ড খেটেছেন।

১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের সময় ডালু, শ্রীবরদী, নালিতাবাড়ী, হালুয়াঘাট, মহেন্দ্রগঞ্জ সীমান্তে বিভিন্ন শরণার্থী শিবির ও মুক্তিযোদ্ধা মোটিভেশন ক্যাম্পে নিরলসভাবে কাজ করেছেন। বাংলাদেশেন অভ্যুদয়ের পর ন্যাপ ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির অন্যতম নেতা ছিলের রবি নিয়োগী। তিঁনি তৎকালীণ জামালপুর জেলা ন্যাপের সভাপতি ছিলেন। তিঁনি কেবল রাজনীতিকই ছিলেন না, সামাজিক-সাংস্কৃতিক সংগঠক হিসেবে নেতৃত্ব দিয়েছেন। তিঁনি সাপ্তাহিক একতা ও দৈনিক সংবাদে সাংবাদিকতার মাধ্যমে সাধারন মানুষর দু:খ-দূর্দশার চিত্র এবং সমাজের অসংগতি তুলে ধরে সমাজ সংস্কারে অবদান রেখেছেন।

মহান এই বিপ্লবীকে স্মরন করতে ৩০ এপ্রিল শনিবার দুপুরে শেরপুর শহরের নিউমার্কেটে অবস্থিত সাংবাদিক বিপ্লবী রবি নিয়োগী সভাকক্ষ পরিচালনা পর্ষদ এক আলোচনা ও অসহায়-দু:স্থদের মধ্যে ঈদ উপহার হিসেবে খাদ্য সহায়তা বিতরণ কর্মসূচি গ্রহণ করেছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।