• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

মোংলায় মাথা গোঁজার ঠাঁই পেলেন ১৪০ পরিবার

মনির হোসেন,মোংলা:
আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার” এ প্রতিপাদ্যকে সামনে রেখে মোংলা উপজেলার ১৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবাররকে জমির দলিল ও বাড়ি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়েছে।

এবার ঈদুল ফিতর উপলক্ষে সারাদেশের ৩২ হাজার ৯০৪টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে ঈদ উপহার হিসাবে ঘর দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই ধারাবাহিকতায় মোংলা উপজেলার ১৪০টি গৃহহীন ও ভূমিহীন পরিবার পেলেন মাথা গোঁজার ঠাই।

মঙ্গলবার (২৬ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালী যুক্ত হয়ে উপকারভোগিদের মাঝে এসব ঘরের চাবি ও দলিল পত্রাদি হস্তান্তর করেন।

মোংলা উপজেলা অফিসার্স ক্লাবে নির্বাহী অফিসার (ইউএনও) কমলেশ মজুমদারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান, অফিসার ইনচার্জ মোহাম্মদ মনিরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইকবাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস কামরুন নাহার হাই।

সভায় ইউপি চেয়ারম্যান মোল্লা তারিকুল ইসলাম, উৎপল কুমার মন্ডল, একরাম ইজারাদারসহ বিভিন্ন দপ্তরের প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিবর্গ, শিক্ষক, সাংবাদিক, উপকারভোগী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অতিথিগণ ১৪০টি পরিবারের মাঝে ঘরের চাবি ও দলিল হস্থান্তর করেন।

উল্লেখ্য তৃতীয় পর্যায়ে হস্তান্তর করা ঘরগুলো পূর্বের দুই দফায় দেয়া ঘরের চেয়ে মজবুত ও ব্যয়বহুলও। এবারের প্রতিটি এ ঘরে ব্যয় হয়েছে ২ লাখ ৪৯ হাজার টাকা। এর আগে প্রতিটিতে ব্যয় ছিলো ১ লাখ ৯০ হাজার টাকা। এদিকে চাঁদপাই ইউনিয়নের মাকড়ডোন গ্রামে নির্মিত ঘরের পাশাপাশি খোলা জায়গা ও পুকুর রয়েছে। রয়েছে ক্ষেত ও ফসল চাষের মাঠও। অত্যন্ত সুন্দর একটি পরিবেশে এ ঘরগুলো করা হয়েছে। ঘর নির্মাণে মানসম্মত সামগ্রী ব্যবহার করা হয়েছে, যাতে খুব টেকসই হয়। কাজ শেষ পর্যায়ে উপকারভোগীরা নতুন এ ঘরেই ঈদ করতে


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।