• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪২ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ভূমিহীন-গৃহহীনদের মধ্যে ৩৩ হাজার ঘর হস্তান্তর মঙ্গলবার

সরকারের চলমান আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় ধাপে ঈদ উপহার হিসেবে মঙ্গলবার ভূমিহীন ও গৃহহীন ৩২ হাজার ৯০৪টি পরিবারকে একটি ঘর দেওয়া হবে। এ দিন গণভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে জমির দলিলসহ ঘরগুলো হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশের চারটি উপজেলায় ভার্চুয়ালি সংযুক্ত হয়ে গৃহহীন ও ভূমিহীন মানুষের কাছে পরিবারপ্রতি দুই শতক জমিসহ এসব ঘরের দলিলপত্র হস্তান্তর করবেন শেখ হাসিনা।

প্রকল্প কর্মকর্তারা জানান, তৃতীয় পর্যায়ে ৬৫ হাজার ৬৭৪টি ঘর নির্মাণের কাজ শুরু হয়েছিল। এর মধ্যে ৩২ হাজার ৯০৪টি ঘরের নির্মাণকাজ শেষ হওয়ায় সেগুলো মঙ্গলবার হস্তান্তর করা হবে উপকারভোগীদের মধ্যে। বাকিগুলোর নির্মাণকাজও শেষের পথে। শেষ হওয়া মাত্রই এসব ঘরও তুলে দেওয়া হবে ভূমিহীন ও দুঃস্থ পরিবারগুলোর হাতে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ মুজিবর্ষে ‘দেশের একটি মানুষও গৃহহীন ও ভূমিহীন থাকবে না’- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন ঘোষণা বাস্তবায়নের লক্ষ্য নিয়ে শুরু হয়েছিল প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের যাত্রা। এ জন্য সারাদেশের ভূমিহীন ও গৃহহীন আট লাখ ৮৫ হাজার ৬২২টি পরিবারের তালিকা করে তাদের জমিসহ ঘর উপহার দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার ঘর হস্তান্তর উপলক্ষে ফরিদপুরের নগরকান্দা উপজেলার কাইচাইল ইউনিয়নের পোড়াদিয়া বালিয়া আশ্রয়ণ প্রকল্প, বরগুনা সদর উপজেলার গৌরিচন্না ইউনিয়নের খাজুরতলা আশ্রয়ণ প্রকল্প, সিরাজগঞ্জ সদর উপজেলার খোকশাবাড়ী ইউনিয়নের খোকশাবাড়ী আশ্রয়ণ প্রকল্প এবং চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বারখাইন ইউনিয়নের হাজিগাঁও আশ্রয়ণ প্রকল্পে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।