• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫২ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শ্রীবরদীতে শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করলেন ডিসি মোমিনুর রশীদ

শেরপুরের শ্রীবরদীতে হঠাৎ শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্থ ধান, সবজি ক্ষেত, ঘরবাড়ি সহ বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন শেরপুরের জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ। ২১ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে উপজেলার গোশাইপুর, কুড়িকাহনিয়া সহ বিভিন্ন ইউনিয়নের ক্ষতিগ্রস্থ এলাকা সরেজমিনে পরিদর্শন করেন। এসময় তিনি ক্ষতিগ্রস্থ হতদরিদ্র ও অসহায় কৃষকদের সাথে কথা বলেন এবং সহায়তার আশ্বাস দেন।

পরিদর্শনের সময় উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিয়াউর রহমান, সাবেক উপজেলা মু্ক্তিযোদ্ধা কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম, গোশাইপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহজামাল ইসলাম আশিক, কুড়িকাহনিয়া ইউনিয়নের চেয়ারম্যান ফিরোজ খান নুন, আওয়ামীলীগ নেতা আমিরুল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, গণামাধ্যমকমী সহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৯ এপ্রিল মঙ্গলবার ভোররাত ৪.০০ টার দিকে প্রায় আধঘন্টার ঝড় ও শিলাবৃষ্টিতে উপজেলার পৌরসভা, গোশাইপুর, কুড়িকাহনিয়া, খড়িয়াকাজির চর, তাতিহাটি, রাণীশিমুলসহ বেশ কয়েকটি ইউনিয়নে ধান, শসা, কলা বাগান, ঘর-বাড়ি সহ বিভিন্ন ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। এতে অনেক কৃষকের স্বপ্ন ভঙ্গ হয়ে গেছে। এমনিতেই ব্লাস্টের আক্রমণে অনেক কৃষক ধান খেত নিয়ে দুশ্চিন্তায় ছিলেন। এরমধ্যে মঙ্গলবার হঠাৎ শিলা বৃষ্টি ও ঝড়ে ফসলের এমন ক্ষতিতে দিশেহারা হয়ে পড়েছেন অনেক কৃষক।

সরেজমিনে উপজেলার মাটিয়াকুড়া, জঙ্গলখিলা, বাদে ঘোনাপাড়া, ধাতুয়া, জালকাটা, ষাইটকাকড়া, দক্ষিণ মাটিয়াকুড়া, কুরুয়া, কুড়িকাহনিয়া এলাকায় গিয়ে দেখা যায়, হঠাৎ শিলাবৃষ্টি ও বৈশাখী ঝড়ে ধান, শসা, ডাটা, কলাবাগান, কুমড়া সহ বিভিন্ন সবজি সম্পূর্ণ নষ্ট হয়ে গেছে। ভেঙ্গে গেছে ঘর-বাড়ি, ছিদ্র হয়েছে বসত ঘরে টিনের চাল।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, হঠাৎ শিলা বৃষ্টি ও ঝড়ে উপজেলায় বোরো ধান ২৫১৪ হেক্টর, সবজি ২৭৯ হেক্টর ও অন্যান্য ১২৬ হেক্টর জমির আবাদ সম্পূর্ন নষ্ট হয়ে গেছে এবং বোরো ধান ১৬৭৬ হেক্টর, সবজি ৩১ হেক্টর ও অন্যান্য আবাদ ৫৪ হেক্টর আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে। ক্ষতিগ্রস্থ কৃষকদের তালিকা তৈরি করে প্রণোদনা এবং পূর্ণবাসন কার্যক্রমে তাদেরকে অগ্রাধিকার দেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।