• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪২ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শিক্ষকদের বৈশাখী ভাতার চেক ছাড়

বৈশাখী ভাতার চেক ছাড় করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। আজ বুধবার সকালে চেক ব্যাংকে পাঠানো হয়েছে বলে অধিদপ্তর সূত্র জানিয়েছে। ১৮ এপ্রিল টাকা তুলতে পারবেন। এমপিওভুক্ত স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের মূল বেতনের ২০ শতাংশ বৈশাখী ভাতা পান।

স্মারক নং-৩৭.০২.০০০০.১০২.৩৭.০০৪.২০২০/৩০৯৩/৪, তারিখ: ১২/০৪/২০২২

২০১৯ খ্রিষ্টাব্দ বা ১৪২৬ বঙ্গাব্দ থেকে বৈশাখী ভাতা পাওয়া শুরু করেন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা। তার আগের বছর ২০১৮ খ্রিষ্টাব্দের ৮ নভেম্বর বেসরকারি শিক্ষক-কর্মচারীদের জন্য বৈশাখী ভাতা ও ৫ শতাংশ ইনক্রিমেন্টের ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে অনুযায়ী এবারও এমপিওভুক্ত সাড়ে পাঁচ লাখ শিক্ষক-কর্মচারী বাংলা নববর্ষ উপলক্ষে মূল বেতনের ২০ শতাংশ বৈশাখী ভাতা পাবেন।

মাদরাসা শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা জানান, মঙ্গলবার বিকাল পর্যন্ত মাদরাসা শিক্ষকদের বৈশাখী ভাতার জিও আমরা কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে পাননি। জিও পেলে চেক ছাড়ের প্রক্রিয়া শুরু হবে।

সাধারণ শিক্ষকরা বলছেন, সাধারণত আদেশ না আসার অযুহাত দেখিয়ে ব্যাংক কর্মকর্তারা এমনিতেই চেক ছাড়ের দিন বেতন ভাতা দেন না। যেদিন শেষ তারিখ নির্ধারণ করা থাকে, সেদিন বা পরের দিন দেয়া হয়। আগামীকাল বৃহস্পতিবার পহেলা বৈশাখে ব্যাংক বন্ধ থাকবে। পরপর শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। তাই আজ বুধবার চেক ছাড় হলেও আগামী সপ্তাহের আগে টাকা পাওয়া সম্ভব হবে না।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।