• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:১৯ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

বিএসটিআই সনদ না থাকায় বগুড়ায় ২ দইয়ের দোকানে জরিমানা

বগুড়ায় দইয়ের দুই দোকানে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) গুণগত মানসনদ ছাড়াই দই উৎপাদন করায় তাদের জরিমানা করা হয়। শুক্রবার সকালে শহরের থানা মোড় এলাকায় জেলা প্রশাসন ও বিএসটিআই যৌথ ভাবে অভিযানটি পরিচালনা করে।

জরিমানাকৃত প্রতিষ্ঠান দু্ইটি হলেন, মেসার্স ক্ষিরসাপাতা দই ঘর ও মেসার্স এনাম দই ঘর। উভয় প্রতিষ্ঠানকে ২৫ হাজার করে মোট ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিএসটিআই বগুড়ার পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জরিমানা হওয়া প্রতিষ্ঠান দুইটি অবৈধভাবে দই উৎপাদন ও বিক্রয়-বিতরণ করে আসছিল। উভয় প্রতিষ্ঠান অবৈধভাবে মোড়কে বিএসটিআই স্ট্যান্ডার্ড সম্বলিত লোগোও ব্যবহার করে আসছিল। এজন্য বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন, ২০১৮’ ধারায় তাদের অর্থদণ্ড দেওয়া হয়।

জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গাজী মূয়িদুর রহমান এই অর্থদণ্ড দেন। এসময় বিএসটিআই বগুড়ার পরিদর্শনকারী কর্মকর্তা (সিএম উইং) প্রকৌশলী জুনায়েদ আহমেদসহ আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে বাজার মনিটরিং এর সময় রাজাবাজারে সঠিক পরিমাপ ও মূল্য তালিকা না থাকায় এবং বেশি দামে পণ্য বিক্রি করায় ৬ জন সবজি বিক্রেতাকে মোট ২ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।