• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

সৈয়দপুরে কলেজ ছাত্রীকে ধর্ষণ: ধর্ষকসহ গ্রেফতার দুই

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর
নীলফামারীর সৈয়দপুরে বিয়ের মিথ্যে প্রতিশ্রুতি দিয়ে এক কলেজ ছাত্রীকে (১৯) ধর্ষণের ঘটনায় স্থানীয় থানায় মামলা হয়েছে। নির্যাতনের শিকার ওই ছাত্রী বাদী হয়ে গত বুধবার (৩০ মার্চ) রাতে ওই মামলাটি করেন। এ মামলার পরেই ওই রাতে অভিযুক্ত আসামী জায়েদ আলী জয়কে (২১)গ্রেফতার করেছে পুলিশ। আর গতকাল বৃহস্পতিবার এ ঘটনার দুই সহযোগী সৈয়দপুর প্লাজার ফুড প্লেস রেস্টুরেন্টর স্বত্তাধিকারী মাহিন আহমেদ প্রান্ত (২২) এবং দুবাই রেস্টুরেন্টের মালিক মো. ওয়াহিদকে (২৮) গ্রেফতার করা হয়। এদিকে মিনি চাইনিজ রেস্টুরেন্টে কলেজ ছাত্রী ধর্ষণ ঘটনায় মামলা ও ধর্ষকসহ ৩ জন গ্রেতারের ঘটনায় সৈয়দপুর প্লাজার নামধারী একাধিক চাইনিজ রেস্টুরেন্ট বন্ধ করে পালিয়ে গেছে সংশ্লিষ্টরা।

মামলার আরজি সূত্রে জানা গেছে, উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের চৌমুহনীবাজার সংলগ্ন বাড়াইশালপাড়ার মো. গাজীউর রহমানের ছেলে জায়েদ আলী জয়ের সাথে হিন্দু ধর্মালম্বী কলেজ ছাত্রী গত ২০১৮ সালে সৈয়দপুরের একটি উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণিতে অধ্যয়নকালে পরিচয় হয়। ওই যুবক জায়েদ আলী জয় পরিচয়ের সূত্র ধরে ওই কলেজ ছাত্রীকে প্রেমের প্রস্তাব দেয়। কিন্তু ওই ছাত্রী তা প্রতাখ্যান করায় রাস্তাঘাটে একাকি পেলেই বিভিন্ন কৌশলে প্রেম নিবেদন করাসহ নানাভাবে উত্ত্যক্ত আসছিল সে। এর এক পর্যায়ে ওই ছাত্রী বিষয়টি তার বাবা-মাকে অবহিত করলে ছাত্রীর পরিবারের পক্ষ থেকে কলেজ পড়ুয়া মেয়েকে উত্ত্যক্ত না করার জন্য জয়ের বাবা-মাসহ জয়কেও অনুরোধ করা হয়। কিন্তু এতে জয় আরও ক্ষিপ্ত হয়ে উঠে। এরই একপর্যায়ে গত ২০১৯ সালের জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে যুবক জয় জরুরী কথা আছে বলে ওই ছাত্রীকে সৈয়দপুর প্লাজায় অবস্থিত আপন রেস্টুরেন্টের ডেকে নেয়। সেখানে ওই ছাত্রীকে প্রেম ভালবাসার কথা বলে এবং হিন্দু ধর্ম হতে ধর্মান্তরিত করে বিয়ের মিথ্যে প্রলোভনে ফুসলিয়ে তাঁর ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে যুবক জয়। এরপর থেকে ওই যুবক মুঠোফোনে ওই ছাত্রীর সঙ্গে প্রতিদিনই প্রেম ভালবাসার কথা বলতো এবং বিভিন্ন সময়ে নানা স্থানে নিয়ে বিয়ের প্রলোভন দিয়ে ধর্ষণ করতো। সর্বশেষ গত ২০ মার্চ ওই ছাত্রীকে সৈয়দপুর প্লাজার তৃতীয়তলায় ফুড প্লেস রেস্টুরেন্টে নিয়ে জয় আবারও বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ করে। এরপর ২৬ মার্চ তাকে সনাতন ধর্ম হতে ধর্মান্তরিত করে বিয়ে করবে বলে আবারও প্রতিশ্রুতি দেয় সে। কিন্তু ওইদিন (২৬ মার্চ) যুবক জায়েদ আলী জয় মোবাইল ফোনে তাকে বিয়ে করা সম্ভব নয় বলে ওই ছাত্রীকে সাফ জানিয়ে দেয়।

এ অবস্থায় নির্যাতনের শিকার কলেজ ছাত্রী বাদী হয়ে গত বুধবার (৩০ মার্চ) ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনে (সংশোধনী/০৩) এর ৯ (১) ধারায় যুবক জায়েদ আলী জয়ের বিরুদ্ধে সৈয়দপুর থানায় একটি ধর্ষণ মামলা করেন।

সৈয়দপুর থানার উপ-পরিদর্শক আহসান হাবিবকে মামলাটি তদন্তের দায়িত্বভার দেয়া হলে ওই তদন্তকারী কর্মকর্তার নেতৃত্বে থানার উপ-পরিদর্শক মো.সাহিদুর রহমানসহ থানা পুলিশ ওইদিন রাতেই বাঙ্গালীপুর ইউনিয়নের চৌমুহনীবাজার এলাকা থেকে মামলার অভিযুক্ত আসামী জায়েদ আলী জয়কে গ্রেফতার করে আজ বৃহস্পতিবার সকালে নীলফামারী জেল হাজতে পাঠায় পুলিশ। এদিকে কলেজ ছাত্রীকে ধর্ষণের ঘটনায় সহযোগী হিসেবে বৃহস্পতিবার (৩১ মার্চ) সকালে সৈয়দপুর প্লাজার ফুড প্লেস রেস্টুরেন্টের স্বত্তাধিকারী মাহিন আহমেদ (২২) ও দুবাই রেস্টুরেন্টের মালিক ওয়াহিদকে (২৮) গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত মাহিন আহমেদ সৈয়দপুর শহরের চাঁদনগর এলাকার নুর মোহাম্মদ এবং মো. ওয়াহিদ শহরের মুন্সিপাড়া তেজপাতা গাছ মোড় এলাকার মো. জুম্মানের ছেলে। তাদেরকে নীলফামারী জেল হাজতে পাঠানো হয়েছে। এদিকে সৈয়দপুর প্লাজার তৃতীয় তলায় মিনি চাইনিজ রেস্টুরেন্টে কলেজ ছাত্রীকে ধর্ষণ এবং এ ঘটনায় ৩ জন গ্রেফতার হওয়ায় প্লাজায় অবস্থিত কয়েকটি মিনি চাইনিজ রেস্টুরেন্ট বন্ধ করে পালিয়ে যায় সংশ্লিষ্টরা। এ রিপোর্ট লেখা পর্যন্ত ওইসব রেস্টুরেন্ট বন্ধ ছিল।

জানতে চাইলে সৈয়দপুর প্লাজা ব্যবসায়ী সমিতির সভাপতি আরশেদ আলো বলেন, তার সংগঠনের পক্ষ থেকে প্লাজার সকল চাইনিজ রেস্টুরেন্ট মালিকদের সতর্ক করা হয়েছিল যাতে ওইসব প্রতিষ্ঠানে কোম অনৈতিক কাজ না হয়। কিন্তু তারা সে সতর্কতা আমলে না নিয়ে তাদের ব্যবসা চালিয়ে যাচ্ছিল। এনিয়ে থানা পুলিশকে অবহিত করা হয়েছিল।

এ ব্যাপারে কথা হয় সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল হাসনাত খানের সাথে। তিনি কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে থানায় মামলা দায়ের ও তিন আসামীকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেন।
গ্রেফতার হওয়া আসামিদের আদালতের মাধ্যমে নীলফামারী কারাগারে পাঠানো হয়েছে জানিয়ে বলেন, প্লাজার ওইসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ ছিল। কিন্তু প্রমাণের অভাবে কিছু করা যাচ্ছিল না। এখন যথেস্ট তথ্য থাকায় ওইসব প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। এক্ষেত্রে কাউকে ছাড় দেয়া হবে না। এ বিষয়ে কেউ তদবির করলে তাকেও আইনের আওতায় আনা হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।