• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

মোংলা বন্দরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

মনির হোসেন,মোংলাঃ
মোংলা বন্দর কর্তৃপক্ষ ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২২ যথাযথ মর্যাদা উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপন করেছে। এদিনে মোংলা বন্দর নানামূখী কর্মসূচী পালন করে। দিবসের শুরুতেই মোংলাস্থ মবক এর স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করেন মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা। এরপর পর্যায়ক্রমে পুস্পস্তবক অর্পণ করেন মোংলা বন্দর মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের বীর মুক্তিযোদ্ধাগণ, অফিসার এ্যাসোসিয়েশন ও সিবিএ নেতৃবৃন্দ। এর পরে জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলন করা হয়।

সকাল সাড়ে ৯ টায় মবক’র স্বাধীনতা চত্বরে অবসরপ্রাপ্ত বীরমুক্তিযোদ্ধা কর্মকর্তা ও কর্মচারীদের সংবর্ধনা প্রদান এবং ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ঐতিহাসিক নেতৃত্ব ও সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন’ বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বন্দর চেয়ারম্যান বলেন, ‘‘বাঙ্গালী জাতির সবচেয়ে গৌরবের দিন আজ। পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে মাথা উচু করে দাঁড়ানোর দিন আজ। ১৯৭১ সালের এই দিনে সশস্ত্র মুক্তিযুদ্ধের আনুষ্ঠানিক সূচনা হয়েছিল। এই দিনটির ঐতিহাসিক ঘটনাবহুল প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে দিতে হবে”।

বীরমুক্তিযোদ্ধা জনাব কাজী মিজানুর রহমান তার মুক্তিযুদ্ধকালীন স্মৃতিচারণ করে বলেন, “দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধে আমরা যে স্বাধীনতা পেয়েছি তা যে কো মূল্যে রক্ষা করতে পারি”।

মোংলা বন্দরের আওতাধীন বন্দর মাধ্যমিক বিদ্যালয় এবং পোর্ট মাধ্যমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের মধ্যে স্বাধীনতা দিবসের তাৎপর্য তুলে ধরে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব ও সুবর্নজয়ন্তীতে দেশের উন্নয়ন’ বিষয়ে রচনা প্রতিযোগিতার আয়োজনসহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। দুপুরে বন্দর হাসপাতালের রোগীদের উন্নতমানের খাবার দেয়া হয়। বন্দরের সদর দপ্তরসহ গুরূত্বপূর্ণ স্থাপনা আলোকসজ্জাকরণ এবং নৌযানসমূহ জাতীয় পতাকা দ্বারা সজ্জিতকরণ করা হয়। মবক এর কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে প্রীতি ভলিবল খেলা অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।