• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৪ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

কাতার বিশ্বকাপ খেলতে পারবে না ইতালি

উত্তর মেসিডোনিয়ার সঙ্গে জিতলেও বিশ্বকাপ বাছাইয়ে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালের মুখোমুখি হতে হতো ইতালিকে। কিন্তু পর্তুগালের মুখোমুখি হওয়ার সুযোগটা পর্যন্ত পেল না চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা। উত্তর মেসিডোনিয়ার কাছে হেরেই শেষ হলো ইতালির বিশ্বকাপ মিশন।

শুক্রবার পালের্মোর স্তাদিও রেঞ্জো বারবেরায় বিশ্বকাপ বাছাই পর্বের প্রি প্লে-অফ ম্যাচে ইতালিকে ১-০ গোলে হারিয়েছে উত্তর মেসিডোনিয়া। ম্যাচের জয়সূচক গোলটি করেন মেসিডোনিয়ার আলেকজান্ডার ত্রাজকভস্কি।

ম্যাচের শেষ মুহূর্তের অসাধারণ এক গোলে কাতার বিশ্বকাপে ইতালিকে দর্শক বানিয়ে দিল মেসিডোনিয়া। এ নিয়ে টানা দ্বিতীয়বার বিশ্বকাপের মূলপর্বে খেলা হচ্ছে না আজ্জুরিদের। ইউরো জয়ীদের ছাড়াই আয়োজিত হবে এবারের ফুটবল বিশ্বকাপ। অন্যদিকে লড়াকু জয়ে স্বপ্ন ছোঁয়ার পথে আরেক ধাপ এগিয়ে গেল মেসিডোনিয়া।

এর আগে ২০১৮ সালে বাছাইপর্বে সুইডেন বাধা পেরোতে না পেরে রাশিয়া বিশ্বকাপ খেলতে পারেনি ইতালি। সেই ব্যর্থতা হজম করে রবার্তো মানচিনির অধীনে নিজেদের গুছিয়ে নিয়েছিল তারা। জিতেছিল ইউরোর শিরোপা। কিন্তু আরও একবার বিশ্বকাপের মূলপর্বের টিকেট পেতে ব্যর্থ হলো ইউরোপের অন্যতম ফুটবল পরাশক্তিরা।

এদিন ৬৬ শতাংশ সময় বল পায়ে রেখে মোট ৩২টি শট নিয়েছে ইতালি। প্রথমার্ধেই ছিল ১৫টি। সেখানে গোল তো দূরের কথা মাত্র ৫টি লক্ষ্যে রাখতে পেরেছে দলটি। অসাধারণ রক্ষণ শৈলী উপহার দিয়ে ইতালিয়ান ফরোয়ার্ডদের আটকে রাখেন মেসিডোনিয়ার ডিফেন্ডাররা। অন্যদিকে মাত্র ৪ শটের ২টি লক্ষ্যে রেখেই জয়সূচক গোল আদায় করে নিয়েছে উত্তর মেসিডোনিয়া।

আচমকা আক্রমণে করা এক গোলেই প্লে অফের ফাইনাল নিশ্চিত করা মেসিডোনিয়ার প্রতিপক্ষ পর্তুগাল। একই সময়ে দিনের অপর ম্যাচে তুরস্ককে ৩-১ গোলে হারিয়ে প্লে অফের ফাইনালে উঠেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দল।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।