• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে ৫০টি জাতীয় পতাকা নিয়ে মুক্তিযোদ্ধাদের ট্রাক-শো অনুষ্ঠিত

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে ও শেরপুর জেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য ট্রাক-শো অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে ২২ মার্চ মঙ্গলবার সকালে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

ওইসময় জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ, পুলিশ সুপার মো. হাসান নাহিদ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার নুরুল ইসলাম হিরু, সহকারী কমিশনার মো. মিজানুর রহমান ও তামারা তাসবিহা, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনসুর আহম্মেদসহ বীর মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদনের পর ট্রাক-শো’টি উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ। ওইসময় তিনি বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ৫০টি কর্মসূচী গ্রহণ করেছে। ওই কর্মসূচির অংশ হিসেবেই মুক্তিযোদ্ধাদের এই বর্ণাঢ্য র‌্যালি। মুক্তিযুদ্ধের সময়কালের বিভিন্ন ছবি আর বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের ছবি দিয়ে সাজানো দুটি ট্রাকে ৫০ জন মুক্তিযোদ্ধা জেলার ৫টি উপজেলায় র‌্যালি প্রদক্ষিণ করে।

পরে জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে পিকআপ পুলিশ ও জেলার বীর মুক্তিযোদ্ধারা বাদ্যযন্ত্রসহ ২টি সজ্জিত ট্রাকে ৫০টি জাতীয় পতাকা উত্তোলন করে সরকারের ৫০ বছরের উন্নয়ন অগ্রযাত্রার প্রতিচ্ছবি তুলে ধরেন। পরে ট্রাকে রোড-শো মাধ্যমে তারা জেলার বিভিন্ন উপজেলা প্রদক্ষিণ করেন।

জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার নুরুল ইসলাম হিরু বলেন, আমরা মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে দেশ স্বাধীন করেছি। স্বাধীনতার ৫০ বছর পারও করেছি। সেই বীরত্বগাঁথা আর স্বাধীনতার অর্জন আমরা প্রচার করছি। এতে দেশের প্রতি সাধারণ মানুষের দেশপ্রেম আরও বৃদ্ধি পাবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।