• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪০ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

মোংলায় ৪ হাজার লিটার চোরাই ডিজেলসহ দুই পাচারকারী আটক

মনির হোসেন,মোংলা:
মোংলা বন্দরের পশুর নদীতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ৪ হাজার লিটার চোরাই ডিজেলসহ দুই পাচারকারীকে আটক করেছে কোস্টগার্ড পশ্চিম জোন। রবিবার ২০ মার্চ ভোর ৫ টায় বিদেশী বাণিজ্যিক জাহাজ থেকে পাচার করে অানার সময় ড্রামভর্তি চোরাই ডিজেলসহ ট্রলার জব্দ করে কোস্টগার্ড সদস্যরা।

রবিবার ২০ মার্চ দুপুরে গণমাধ্যমে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানান কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম. মামুনুর রহমান, বিএন।

তিনি বলেন, চোরাচালান বিরোধী অভিযানের অংশ হিসেবে কোস্টগার্ড পশ্চিম জোনের একটি টহল মোংলা বন্দরের পশুর নদীর ওমেরা গ্যাস জেটি সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে ইঞ্জিনচালিত ট্রলারে পাচার করে আনার সময় ৪ হাজার লিটার চোরাই ডিজেলসহ দুই পাচারকারীকে আটক করতে সক্ষম হয় কোস্টগার্ড সদস্যরা। চোরাকারবারীদের এমন তৎপরতায় একদিকে যেমন মোংলা বন্দরের সুনাম ক্ষুন্ন হচ্ছে অন্যদিকে রাজস্ব হারাচ্ছে সরকার।

অভিযান চলাকালীন সময় দুই পাচারকারীকে আটক করা হয়। আটকরা হলেন- কয়রা উপজেলার কুসুডাঙ্গা গ্রামের আমজাদ সরদারের ছেলে বিল্লাল সরদার (৩১) ও নোয়াখালির কোম্পানীগঞ্জ উপজেলার গাঙচিল গ্রামের মৃত আব্দুল হান্নানের ছেলে মো. নুর আলম (৫৩)। আটকদের বিরুদ্ধে পরবর্তী আইনাননুগ ব্যবস্থা গ্রহণের জন্য মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও বলেন, কোস্টগার্ড পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও বন্যপ্রাণী রক্ষা পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রন ও জননিরাপত্তায় পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।