• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৫ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

জাতীয় ঈদগাহে সাহাবুদ্দীন আহমদের জানাজা আজ, বনানীতে দাফন

আজ বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন সাবেক রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতি সাহাবুদ্দীন আহমদ। রোববার সকাল ১০টায় জাতীয় ঈদগাহ মাঠে হবে তাঁর দ্বিতীয় নামাজে জানাজা।

এর আগে শনিবার গ্রামের বাড়ি নেত্রকোনার কেন্দুয়ায় রাষ্ট্রীয় মর্যাদায় হয় প্রথম জানাজা। সেখানে সর্বস্তরের শ্রদ্ধায় সিক্ত হন সাহাবুদ্দীন আহমদ।

শেষবারের মতো নিথর দেহে নিজগ্রামে ফিরলেন সাবেক রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতি সাহাবুদ্দীন আহমদ।

কেন্দুয়ার ছোট গ্রাম পেমই থেকে তিনি হয়ে ওঠেন প্রধান বিচারপতি। কোনো দলীয় রাজনীতি না করে নব্বইয়ের স্বৈরশাসকের পতনের পর হয়ে চলে আসেন রাজনীতির কেন্দ্রবিন্দুতে।

মরদেহবাহী অ্যাম্বুলেন্স ঘিরে এলাকাবাসীর অপেক্ষা। সর্বস্তরের শ্রদ্ধা আর ভালোবাসায় জানানো হয় বিদায়। সেখানে গার্ড অব অনার প্রদানের মাধ্যমে তাকে দেয়া হয় রাষ্ট্রীয় মর্যাদা। পরে হেলিকপ্টারে করে মরদেহটি ঢাকায় নিয়ে আসা হয়।

শনিবার সকাল ১০ টা ২৮ মিনিটে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান সাবেক এই রাষ্ট্রপতি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯২ বছর।

উল্লেখ্য, সাবেক রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতি শাহাবুদ্দীন আহমদ ১৯৯০ সালে এরশাদ সরকারের পতনের পর অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান ছিলেন। এরপর ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর তাঁকে রাষ্ট্রপতি করা হয়। ২০০১ সালের ১৪ নভেম্বর তিনি রাষ্ট্রপতির পদ থেকে অবসর নেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।