• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেখের বেটি যদি ঘর দিত তাইলে আরামে থাইকা মইরা যাইতে পারতাম

‘শেখ মজিবের বেটি শেখ হাসিনা যদি আমারে একটা ঘর দিত তাইলে ঐডাতে থাইকা মরলেও শান্তি পাইতাম।’ এভাবেই কথাগুলো বললেন মাটির খুপরি ঘরে বসবাস করা ছহিনা খাতুন (৭০)।

বিধবাবৃদ্ধা আরও বলেন, মশার কামড়ে ঘুমাইতে পারি না মশারী টাংগাইতে পারিনা স্যার। যদি টাটটি ওলা (বাথরুমসহ) সরকারী ঘর পাইতাম তাইলে আরামে ঘুমাইতাম। তার দুই চোঁখ অন্ধ, বয়সের ভারে এখন নানা রোগ বাসা বেঁধেছে শরীরে, হয়েছে দূর্বল। সরকারের দেওয়া বিধবা ভাতার টাকায় চলে বৃদ্ধ ছহিনা খাতুনের খাওয়া ও ওষুধপত্র। ওই বৃদ্ধা শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নয়াবিল ইউনিয়নের রাতকুচি গ্রামে একমাত্র মেয়ের জামাই জামাল উদ্দিনের বাড়ীতে মুরগির খোয়ারের মত একটি মাটির খুপরি ঘরে বসবাস করে। মাটির দেয়ালের উপরে পুরনো টিনের চালা দিয়ে তুলা কোনমতে একজন শুয়ে থাকা যায় এমন ঘরে রাত কাটান অন্ধ ওই বৃদ্ধা ছহিনা খাতুন। ঘরে নেই কোন জানালা বা আলোর ব্যাবস্থা দিন রাত সমান অন্ধকার। রয়েছে মশার অত্যাচার। বৃদ্ধা ১১ বছরের নাতি ফরিদুলের কাঁধে হাত দিয়ে ভিক্ষাকরে আর বিধবা ভাতার টাকা দিয়ে কোনমতে জীবন চলছে তার।

তার একমাত্র মেয়ে ফুলভানু বলেন, আমার মা খুব কষ্টে আছে। মায়ের থাকার কোন জায়গা নেই আমি নিজেইে আমার স্বামীর থাকার ঘরের পাশে মাটি দিয়ে মুরগির খোয়ারের মত করে থাকতে দিয়েছি। এতে তার অনেক কষ্ট হয়। মশার যন্ত্রনায় ঘুমাতে পারে না।

স্থানীয়রা জানান, প্রায় ২২-২৩ বছর পূর্বে এই বৃদ্ধার স্বামী জনাব আলী মারা যায়। তার স্বামীরও কোন জায়গা ছিল না অন্যের বাড়ীতে থাকত। স্বামী মারা যাওয়ার কয়েক বছর পর বৃদ্ধার এক চোখ নষ্ট হয়ে যায় অর্থের অভাবে চিকিৎসা না করে কিছুদিন পর আন্য চোঁখও নষ্ট হয়ে যায়। প্রায় ১০ বছর ধরে অন্ধ হয়েই কষ্ট করে মানবেতর জীবন যাপন করছেন তিনি।

সংশ্লিষ্ট নয়াবিল ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বলেন, খোঁজ নিয়ে দেখব যদি ঘর দেওয়ার সুযোগ থাকে তাহলে ঘরের ব্যাবস্থা করব।

নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হেলেনা পারভীন বলেন, বৃদ্ধা ছহিনা খাতুন নয়াবিল ইউনিয়নে আমাদের নিদ্রিষ্টস্থানে যদি ঘর নিতে চায় তাহলে আমরা ঘরের ব্যাবস্থা করতে পারব।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।