• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২২ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

বগুড়ায় এনসিটিএফ’র উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

“বঙ্গবন্ধুর জন্মদিনের অঙ্গীকার সকল শিশুর সমান অধিকার” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২২ উপলক্ষে বগুড়ায় শিশুদের সাথেই বৃহস্পতিবার দিনব্যাপী নানা কর্মসূচী পালন করেছে ন্যাশনাল চিলড্রেনস্ টাস্ক ফোর্স (এনসিটিএফ) এবং ইয়েস বাংলাদেশ বগুড়া জেলা শাখার নেতৃবৃন্দ।

দিবসটি উপলক্ষে সকাল ৯টায় এনসিটিএফ বগুড়া এবং ইয়েস বিডির নেতৃবৃন্দরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পকস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন এবং জেলা প্রশাসন আয়োজিত র‌্যালীতে শিশুদের সাথে অংশ নেয়। পরবর্তীতে বগুড়া জেলা প্রশাসন ও শিশু একাডেমী আয়োজিত জেলা পরিষদ মিলনায়তনে শিশুদের ৫টি বিভাগে চিত্রাঙ্কণ প্রতিযোগিতা ও বঙ্গবন্ধুকে নিয়ে রচনা প্রতিযোগিতার সার্বিক ব্যবস্থাপনা করেন এনসিটিএফ ও ইয়েস বিডি বগুড়ার নেতৃবৃন্দরা।

এসময় সংগঠন দুটির পক্ষে গল্পের মাধ্যমে শিশুদের পর্যায়ক্রমে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা সম্পর্কে ধারণা দেওয়া হয়। দিনব্যাপী শিশুদের নানা কর্মসূচিতে এসময় এনসিটিএফ বগুড়ার পক্ষে উপস্থিত ছিলেন সভাপতি জুবাইর আহমাদ, সাধারণ সম্পাদক আফিয়া ইবনাত নকশী, ২০তম চাইল্ড পার্লামেন্টের ডেপুটি স্পীকার ও বগুড়া এনসিটিএফ এর শিশু সাংসদ মাহমুদ আল জিহাদ, নাহার দিয়া, ইয়েস বাংলাদেশ বগুড়া জেলা শাখার সদস্য হাবিবা নাসরিন প্রমুখ।

দিবসটিতে এনসিটিএফ বগুড়া ও ইয়েস বিডির নেতৃবৃন্দরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে বগুড়াসহ দেশের প্রতিটি স্থানে শিশুদের অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে তাদের সুন্দরভাবে বেড়ে উঠতে সকল ধরণের ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।