• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

মোংলা বন্দরে জাতির পিতার ১০২ তম জন্মবাষিকী ও শিশু দিবস উদযাপন

জাতির পিতার আদর্শ বুকে ধারন করে উন্নত বাংলাদেশ গড়তে যার যার অবস্থান থেকে দক্ষতার সাথে কাজ করতে মোংলা বন্দরের সকল স্তরের কর্মকর্তা কর্মচারীদের প্রতি আহ্বান জানিয়েছেন সংস্থাটির চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা।

বৃহস্পতিবার ১৭ মার্চ সকাল ১১ টায় বন্দর কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জীবনব্যাপী একটি সাধনা করেছেন, বাঙালির মুক্তির জন্য নিজেকে উৎসর্গ করেছেন। ধাপে ধাপে প্রতিটি আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন। ৭১- এ স্বাধীনতার ডাক দিয়ে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ নামের রাষ্ট্র প্রতিষ্ঠা করেছেন।

অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য কর্মময় জীবনের উপর বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিচালক (প্রশাসন) মো. শাহিনুর আলম, প্রধান প্রকৌশলী (নৌ) এ এফ এম জাহিদুর রহমান, প্রধান প্রকৌশলী (যান্ত্রিক ও তরিৎ) লেফটেন্যান্ট কর্ণেল মো. সায়েদ, প্রধান নিরাপত্তা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুল্লাহ আল মেহেদি, লেফটেন্যান্ট কমান্ডার এম ওবায়দুর রহমান,প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা মো. সিদ্দিকুর রহমান, প্রধান প্রকৌশলী (সিভিল ও হাইড্রোলিক) মো. শওকত আলী, পরিকল্পনা প্রধান মো. জহিরুল হক, উপসচিব মো. মাকরুজ্জামান, উপ সহকারি প্রকৌশলী শিরিন আফরোজ অনু, পিএস টু চেয়ারম্যান মো. নিয়ামুর রহমান,সিবিএ সভাপতি নাসির চৌধুরী, সাধারন সম্পাদক খুরশীদ আলম পল্টু প্রমূখ।

দিনটি উপলক্ষে মোংলা বন্দরের বিভিন্ন স্থাপনা সমূহে জাতীয় পতাকা উত্তোলন, আলোকসজ্জা, মোংলা ও খুলনার পোর্ট কলোনীর মসজিদসমূহে বিশেষ দোয়া মোনাজাতের আয়োজন করা হয়। এছাড়াও খুলনার পোর্ট মাধ্যমিক বিদ্যালয় ও মোংলা বন্দর মাধ্যমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।