• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৬ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে দেশকে এগিয়ে নিতে মসিক মেয়রের আহবান

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ
ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেন, বাঙালি জাতির সর্বশ্রেষ্ঠ প্রাপ্তি স্বাধীনতা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে রক্তক্ষয়ী সগ্রামের মাধ্যমে যে স্বাধীনতা পেয়েছিলাম তা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে পূর্ণতা লাভ করছে। আমরা উন্নত রাষ্ট্রের লক্ষ্যে এগিয়ে যাচ্ছি। মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ গড়ার মাধ্যমে এ লক্ষ্যকে এগিয়ে নিয়ে যেতে হবে।

মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে শনিবার বেলা সাড়ে ১১ টায় ময়মনসিংহ সিটি কর্পোরেশন আয়োজিত মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও আলোচনা সভায় ভার্চ্যুয়ালি সংযুক্ত থেকে সভাপতির বক্তব্যে একথা বলেন মেয়র।

মেয়র আরও বলেন, বীর মুক্তিযোদ্ধাদের প্রাপ্য সম্মান নিশ্চিত করেছেন মাননীয় প্রধানমন্ত্রী। সম্মানী বৃদ্ধি, আবাসনের ব্যবস্থা, রাষ্ট্রীয় সম্মান প্রদান ইত্যাদি নানা উদ্যোগ গ্রহণ করেছেন তিনি।

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনার বাস্তবায়নে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের অবস্থান তুলে ধরে মেয়র বলেন, বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান, জয়বাংলা চত্বর, বঙ্গবন্ধু গ্যালারি, বর্ণমালা চত্বর ইত্যাদি নির্মাণ, বিভিন্ন অনুষ্ঠান ও আলোচনার আয়োজনের মাধ্যমে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনাকে ছড়িয়ে দিচ্ছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন। এছাড়া বিভিন্ন সড়কের নামকরণের মাধ্যমে মুক্তিযোদ্ধাদের সম্মানিত করার চেষ্টা করা হয়েছে। এ প্রচেষ্টা আগামীতে আরও জোরদার করা হবে।

অনুষ্ঠানে প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, ময়মনসিংহের সাবেক জেলা কমান্ডার মোঃ আনোয়ার হোসেন, সেলিম সাজ্জাদ, মোঃ আব্দুর রব, ময়মনসিংহ মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সদস্য সচিব সেলিম সরকার, প্যানেল মেয়র ০৩ শামীমা আক্তার ও সিটি অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।