• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪১ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

গারো পাহাড় রক্ষায় অবৈধ মায়াবী লেকে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করার দাবী সবুজ আন্দোলনের


স্টাফ রিপোর্টার :
গারো পাহাড় রক্ষায় অবৈধ মায়াবী লেকে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করার দাবী করেছেন প্রকৃতি ও সবুজ আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও শেরপুর জেলা কমিটির আহ্বায়ক মো: মেরাজ উদ্দিন এবং শেরপুর জেলা কমিটির সদস্য সচিব ও শেরপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা।
প্রকৃতি পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলনরে পক্ষ থেকে নেতৃবৃন্দ বলেন, আমরা গভীরভাবে পর্যবেক্ষন ও লক্ষ করছি যে শেরপুর জেলার ঐতিহ্যবাহী গারো পাহাড়ের তাওয়াকুচা এলাকায় অবৈধভাবে বালু ও পাথর উত্তোলন করে গভীর গর্তের সৃষ্টি হয়। এতে তখন পাহাড়ের যেমন ক্ষতি হয়। তেমনি পরবর্তীতে মায়াবী লেকের নাম দিয়ে এখানে লোকজনের আনাগোনা বৃদ্ধি করায়। একই সাথে সেখানে অবৈধ স্থাপনা নির্মান করে ব্যবসা করে আসছে। এতে সেখানে সৃজীত বনবৃক্ষ ক্ষতিগ্রস্থ হচ্ছে। ফলে বন ও পরিকবেশ দুটিই হুমকির মুখে পড়ছে। তাই দ্রুত ওই মায়াবী লেক নামে অবৈধ লেক বন্ধসহ অবৈধ স্থাপনা উচ্ছেদ করার দাবী জানাচ্ছি। আশাকরি জেলা প্রশাসন, বনবিভাগসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা এ বিষয়ে দ্রুত ব্যবস্তা গ্রহণ করবেন।
এদিকে শেরপুর প্রেসক্লাবের সভাপতি মো: শরিফুর রহমান সবুজ আন্দোলনের এ দাবীর প্রতি একমত পোষন করে বলেন, আমরাও এ অবৈধ মায়াবী লেক বন্ধসহ অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবী জানাচ্ছি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।