• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

বেশি লাভের আশায় বোতল খুলে তেল বিক্রি, জরিমানা গুনলেন ব্যবসায়ী

নওগাঁয় বেশি লাভের আশায় বোতলজাত তেল খুলে খোলা তেল আকারে বিক্রি করতে গিয়ে ৩০ হাজার টাকা জরিমানা গুনতে হয়েছে এক তেল ব্যবসায়ীকে।

এসময় নির্ধারিত দাম থেকে অতিরিক্ত দামে তেল বিক্রি ও মূল্যের তালিকা না ঝুলানোর অপরাধে আরও ৬টি প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

শুক্রবার বেলা ১১টায় শহরের ডাপপট্টি ও কাঁচাবাজার এলাকায় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) যৌথ অভিযান চালিয়ে এই প্রতিষ্ঠানকে জরিমানা করে। জরিমানাকৃত প্রতিষ্ঠানগুলো হলো-ডাবপট্রি এলাকায় বোতলজাত তেল খুলে খোলা তেল আকারে বিক্রির অপরাধে অম্বিকা চরণ পালকে ৩০ হাজার টাকা, নির্ধারিত দাম থেকে অতিরিক্ত দামে তেল বিক্রির অপরাধে মেসার্স রাজা ভারাইটিজকে ৫হাজার টাকা, নিতাই ভ্যারাইটিজকে ৩হাজার টাকা, জননী ভারাইটিজকে ৩হাজার টাকা এবং রিফাত ষ্টোরকে ১হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও মূল্য তালিকা না ঝুলানোর অপরাধে বিশ্ব ভারাইটিজকে ১হাজার টাকা ও মা ভারাইটিজকে ২হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের বিষয়ে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন বলেন,’কয়েকদিন ধরে অনেকে মুঠো ফোনে জানাচ্ছিলেন ওই এলাকার কিছু দোকানে বোতলের গায়ে লেখা দামের চেয়ে বেশি দামে সয়াবিন তেল বিক্রি করা হচ্ছে। বিষয়টি জানার পর আজ ক্রেতা সেজে দোকানগুলোতে অভিযান চালানো হয়। এসময় বোতলজাত তেল খুলে খোলা তেল আকারে বিক্রি করায় এক ব্যবসায়ীকে ৩০হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও নির্ধারিত দাম থেকে অতিরিক্ত দামে তেল বিক্রি ও মূল্যর তালিকা না ঝুলানোর দায়ে ৬টি প্রতিষ্ঠানকে ১৫ হাজারসহ মোট ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তেলসহ খাদ্যপণ্য নিয়ে কেউ এ ধরনের অনৈতিক কর্মকা- চালালে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।