• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৮ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

বিকেএসপি’র ডাক পাওয়া আবু সাঈদের পাশে নকলা অদম্য মেধাবী সংস্থা

দেশের একমাত্র ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)-তে প্রশিক্ষণার্থী হিসেবে ফুটবল ক্যাম্পিংয়ে ডাক পাওয়া শেরপুরের নকলা উপজেলার চরঅষ্টধর ইউনিয়নের কাজাইকাটা গ্রামের তরুণ ফুটবলার আবু সাঈদ (১৪)-এর পাশে দাঁড়িয়েছে নকলা অদম্য মেধাবী সংস্থা।

তরুণ এ ফুটবলার নকলা উপজেলার জয়যাত্রা ফুটবল একাডেমীর একজন প্রশিক্ষণার্থী। তাকে ফুটবল খেলার প্রশিক্ষণ করাচ্ছেন ফুটবলের বিশিষ্ট প্রশিক্ষক সাধন বসাক। এ প্রশিক্ষণ আবু সাঈদকে প্রতিদিন রিক্সাযোগে নকলায় আসতে হয়। তাই তার যাতায়াত সুবিধার্থে তাকে একটি নতুন বাইসাইকেল উপহার হিসেবে দিয়েছে নকলা অদম্য মেধাবী সংস্থা।

এ উপলক্ষ্যে সোমবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সংক্ষিপ্ত পরিসরে সাইকেল উপহার প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়া ওই বিতরণ অনুষ্ঠানের মাধ্যমে জয়যাত্রা ফুটবল একাডেমীর তরুণ খেলোয়াড়দের জন্য ক্রীড়া সামগ্রী ক্রয়ের উদ্দেশ্যে সংস্থাটির নেতৃবৃন্দরা জয়যাত্রা ফুটবল একাডেমীর কর্তৃপক্ষের হাতে নগদ ২০ হাজার টাকা তুলেদেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তাফিজুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন, পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাহাঙ্গীর আলম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুশফিকুর রহমান, নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উমর ফারুক, ফুটবল খেলার প্রশিক্ষক সাধন বসাক, নকলা অদম্য মেধাবী সংস্থার উপদেষ্টা এফ.এম কামরুল আলম রঞ্জু, সহকারী পরিচালক আতিকুর রহমান আতিক, সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, অনুদান বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর রউফ শিবলু, নকলা প্রেস ক্লাবের সহসভাপতি খন্দকার জসিম উদ্দিন মিন্টু, সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বী রাজন ও নূর হোসাইনসহ অন্যান্য সাংবাদিকগন, নৌ বাহিনীর অবসরপ্রাপ্ত সদস্য ক্রীড়ামোদি মাজেদুল হক সুমন, ফুটবলের স্থানীয় প্রশিক্ষক মইনুল হক বাপ্পী, ক্রীড়া শিক্ষক ও প্রশিক্ষক তৌফিক হোসেন দ্বিপক, তরুণ ফুটবলার আবু সাঈদের বাবা ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, জয়যাত্রা ফুটবল একাডেমীর তরুণ প্রশিক্ষণার্র্থী ও অভিভাবকগন উপস্থিত ছিলেন।

নকলা অদম্য মেধাবী সংস্থার নির্বাহী পরিচালক অস্ট্রেলিয়া প্রবাসী আবু শরিফ কামরুজ্জামান বলেন, খেলার সুষ্ঠ পরিবেশ ও পর্যাপ্ত সহযোগিতা না পাওয়ায় বর্তমানে অধিকাংশ তরুণ মাদক, ইভটিজিং, মোবাইল গেমস ও জুয়ার মতো ক্ষতিকর বাজে নেশায় আসক্ত হয়ে যাচ্ছে। ফলে একদিকে যেমন তাদের অর্থের অপচয় হচ্ছে, অন্যদিকে তারা শারীরিক ও মানসিক ভাবে বিপথগামী হয়ে পড়ছে। এমতাবস্থায় তরুণদের মানসিক বিকাশে ও শারীরিক উন্নয়নে খেলাধুলার কোন বিকল্প নেই।

জয়যাত্রা ফুটবল একাডেমীর কর্তৃপক্ষরা দৃঢ় আশাব্যক্ত করে জানান, উপজেলা পর্যায়ের এ ফুটবল একাডেমী সকলের সার্বিক সহযোগিতা পেলে নকলা উপজেলা থেকে জাতীয় ও আন্তর্জাতিক মানের ফুটবল খেলোয়াড় তৈরি করা সম্ভব। তাই জয়যাত্রা ফুটবল একাডেমীর মতো দেশের প্রতিটি পাড়া বা মহল্লায় নিয়মিত খেলাধুলার আয়োজন করার জন্য সমাজের সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানান তারা।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।