• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৭ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

মুমিনুল-সৌম্যদের অনুশীলনে মুখরিত বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়েরা। শনিবার সকাল ৯ টা থেকে মুমিনুল,সৌম্যসহ ২৩ সদস্যর দল এই অনুশীলন ক্যাম্পে অংশ নিয়েছেন যাতে দীর্ঘ বছর পর এক অন্যরুপে ফিরেছে স্টেডিয়ামটি। আগামী মাসের ৭ মার্চ পর্যন্ত ১১ দিনব্যাপী চলবে এই অনুশীলন ক্যাম্প। জাতীয় দলের টেস্ট এবং পাইপ লাইনে থাকা খেলোয়াড়দের খেলার মধ্যে রাখতেই এই ক্যাম্পের আয়োজন। ২৩ সদস্যের এই অনুশীলন ক্যাম্পের নাম দেওয়া হয়েছে বাংলাদেশ টাইগার্স। প্রতিদিন সকাল সাড়ে ৯ টা থেকে সন্ধ্যা পর্যন্ত একটানা এই অনুশীলন চলবে।

শনিবার দুপুর ১২ টায় স্টেডিয়ামে অনুশীলন চলাকালীন সময়ে সংবাদ সম্মেলনে স্কিল ক্যাম্পের বিস্তারিত জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) পরিচালক কাজী ইনাম আহমেদ।
তিনি সাংবাদিকদের বলেন, উইকেটের কনডিশন ও সার্বিক অবস্থা নিয়ে আমরা সন্তুষ্ট। উইকেটে যথেষ্ট বাউন্স আছে। সব মিলিয়ে এই অনুশীলন আমাদের সাউথ আফ্রিকা সিরিজে অনেক কাজে আসবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দীর্ঘ বিরতির পর আবার ক্যাম্প আসায় স্টেডিয়ামে উইকেট, আউটফিল্ড, ইনডোর ও ড্রেসিংরুম নতুনভাবে সাজানো হয়েছে। এ ছাড়া গত বুধবার বিকেলে ক্যাম্প সংশ্লিষ্ট স্টেডিয়ামের সবার করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ হয়েছে। এবারই প্রথমবারের মতো মাঠের সাইড উইকেটের জন্য বক্স নেটের ফ্রেমের ব্যবস্থা করা হয়েছে। ক্রিকেটাররা প্রশিক্ষণ নেবেন সেখানে। আগের ব্যবহৃত ছেঁড়া টার্ফ (বিশেষ ধরনের কার্পেট) সরিয়ে ফেলা হয়েছে। সাজানো হয়েছে নেটের ইনডোরও এবং সাজ-সজ্জার রঙ করা হয়েছে দেয়ালেও।
দেশে এখন আফগানিস্তানের সাথে টি-টোয়েন্টি খেলা চলমান। এটি শেষ হলেই সাউথ আফ্রিকার সাথে টাইগারদের টেস্ট খেলা শুরু হবে। এই কারণে খেলোয়াড়দের প্রশিক্ষণের টাচে রাখা হচ্ছে। আর ভেন্যু হিসেবে শহীদ চান্দু স্টেডিয়ামকে বেছে নেওয়া হয়েছে। কারণ দিসেবে বলা হচ্ছে এই মাঠের উইকেটের মিল রয়েছে দক্ষিণ আফ্রিকার মাঠের সাথে।

উল্লেখ্য, শহীদ চান্দু স্টেডিয়ামে ২০০৬ সালের পর আর জ্বলে ওঠেনি স্টেডিয়ামটির ফ্লাড লাইটগুলো। এই মাঠে সবশেষ ইংল্যান্ড ‘এ’ দল এসে খেলে গেছে ২০০৭ সালের মার্চ মাসে । কবে আর কিভাবে আবারো পূর্ণাঙ্গ রুপ ফিরে পাবে এই স্টেডিয়ামটি তা এখন এই জেলার সকলের প্রশ্ন! তবে ১১দিনের এই অনুশীলন ক্যাম্প কে ইতিবাচক হিসেবেই দেখছেন সংশ্লিষ্টরা।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।