• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৫ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে ক্ষুদ্র জাতিস্বত্তার তরুণ-তরুণীদের নেতৃত্ব উন্নয়ন প্রশিক্ষণ

শেরপুরে ক্ষুদ্র জাতিস্বত্তার তরুণ-তরুনীদের তিন দিনব্যাপী মানবাধিকার ও অ্যাডভোকেসি বিষয়ক নেতৃত্ব উন্নয়ন প্রশিক্ষণ ২৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার শেষ হয়েছে।

প্রমোটিং রাইটস এন্ড এমপাওয়ারমেন্ট থ্রু ইনিশিয়েটিভ অব পিপল (প্রিপ) প্রকল্পের আওতায় ইনস্টিটিউট ফর এনভায়রনমেন্ট এন্ড ডেভেলপমেন্ট (আইইডি) শহরের একটি হোটেলের সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণের আয়োজন করে। এতে অধিকারের ধারণা, নেতার গুনাবলী, মানবাধিকারের লংঘন ও প্রতিরোধ কৌশল সম্পর্কে ধারণা দেওয়া হয়। এছাড়া অ্যাডভোকেসি ও লবিং, যোগাযোগ দক্ষতা, প্রশাসন-স্থানীয় সরকার, আইনশৃঙ্খলা বাহিনী, জাতীয় মানবাধিকার কমিশনের সাথে যোগাযোগ এবং সমস্যা উত্তরণে দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে প্রশিক্ষণ প্রদান করা হয়।

সংগঠক আদনান রিয়াদ এবং আইইডি’র আইপি সমন্বয়কারী হরেন্দ্রনাথ সিং প্রশিক্ষনটি পরিচালনা করেন। উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানে স্থানীয় সুশীল সমাজের নেতৃবৃন্দ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এ প্রশিক্ষণে জেলার ক্ষুদ্র জাতিস্বত্তা গারো, কোচ, হাজং, হদি, রবিদাস ও বর্মন সম্প্রদায়ের কলেজ-বিশ্ববিদ্যালয় পড়ুয়া ২১ জন তরুণ-তরুণী অংশগ্রহণ করেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।