• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

বংশী নদী রক্ষায় কর্মসূচি পালনের ঘোষণা সবুজ আন্দোলনের

সাভারের প্রাণ খ্যাত একসময়ের খরস্রোতা বংশী নদীকে অবৈধ দখলমুক্ত করে নদীটি রক্ষায় সমাবেশসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছে পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন। ২৩ ফেব্রুয়ারি বুধবার সন্ধ্যায় সাভার থানা বাস স্ট্যান্ড সংলগ্ন গ্রীন ফ্রেশ রেস্টুরেন্টে বংশী নদী রক্ষায় করণীয় শীর্ষক আলোচনা সভার আয়োজন করে সংগঠনটি সভার থানা শাখা।

সবুজ আন্দোলন সাভার থানা শাখার যুগ্ম-আহ্বায়ক লায়ন মাহফুজ উল হক’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলনের পরিচালক অভিনেতা উদয় খান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সবুজ আন্দোলন সাভার থানা কমিটির আহবায়ক কাজী রেজাউল করিম বিপ্লব, স্বেচ্ছাসেবক লীগ নেতা রাকিবুল ইসলাম রঞ্জু শেখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বংশী নদী রক্ষায় স্বাধীনতার মাস মার্চে সমাবেশ করবে সবুজ আন্দোলন ঢাকা জেলা কমিটি। সাম্প্রতিক সময়ে সাভারের সকল নদী দখলে দূষণে জর্জরিত। কয়েকদিন আগে বংশী নদী রক্ষার জন্য উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। কিন্তু মূল স্থাপনা বাদ দিয়ে অল্প কিছু স্থাপনা উচ্ছেদ করা হয় যা উচ্ছেদের নামে তামাশা। আমরা এর ধিক্কার জানাচ্ছি।

প্রধান আলোচক তার বক্তব্যে বলেন, নিয়মিত গণমাধ্যমে বংশী নদীর দখল ও দূষণের সংবাদ প্রকাশিত হচ্ছে। প্রশাসনের সদিচ্ছা জরুরি। জলাবদ্ধতা নিরসনে সাভার পৌরসভার মধ্যে খাল ও জলাধার সংরক্ষন করার প্রয়োজনীয়তা রয়েছে। প্রভাবশালীরা নিজেদের সম্পত্তি মনে করে সরকারি সম্পত্তি জবর দখল করে রেখেছে। বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়ন করতে পৌর মেয়রকে আরো দায়িত্বশীল ভূমিকা পালন করা উচিত।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলন সাভার থানার যুগ্ম আহ্বায়ক মহসিন খান বুলবুল, সদস্য সচিব মো. ওমর ফারুক, এইচ এম সাগর, সদস্য মেহেদী হাসান, শরিফুল ইসলাম, মাসুদ রানা প্রমুখ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।