• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৫৮ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ভালবাসা দিবসে বগুড়ায় ভ্রাম্যমান আদালতের আকস্মিক অভিযান

সঞ্জু রায়, বগুড়া: ১৪ই ফেব্রুয়ারি পহেলা ফাল্গুন ও বিশ্ব ভালবাসা দিবসে বগুড়ায় শহরজুড়ে যখন ছিল স্বাস্থ্যবিধি না মেনে বিভিন্ন তরুণ-তরুণীদের ভীড় ও বিভিন্ন পার্কে ঘোরাঘুরির মাধ্যমে ভালবাসা দিবস উদযাপনের আমেজময় পরিবেশ তখন আকস্মিক পরিচালিত হয়েছে বগুড়া জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। আর এই অভিযানে খুশি সচেতন অভিভাবক মহল এবং সুধীজনেরা।
করোনা পরিস্থিতির এই সংকটময় মূহুর্তে মাস্ক পরিধান না করে শহরে অল্প বয়সীদের ব্যাপক ভিড়ের মাঝে সোমবার সকাল ১১ টা থেকে আনুমানিক প্রায় দুপুর ১টা পর্যন্ত শহরের সাতমাথা, ওয়ান্ডারল্যান্ড ও পৌর এডওয়ার্ড পার্কসহ শহরের গুরুত্বপূর্ণ স্থান গুলোতে ভ্রাম্যমান আদালতের এই অভিযান পরিচালিত হয়। পুলিশ ও এপিবিএন সদস্যদের সহযোগিতায় পরিচালিত অভিযানের নেতৃত্বে ছিলেন বগুড়া জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট গাজী মূয়ীদূর রহমান।
সরেজমিনে জানা যায়, অভিযানে মুখে মাস্ক না পড়ায় ও স্বাস্থ্যবিধি না মানার অভিযোগে চার তরুণ-তরুণীকে ৪’শ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও শহরের ওয়ান্ডারল্যান্ড ও পৌর পার্কে আকষ্মিক অভিযানে স্কুল কলেজের পোশাক পরিহিত অবস্থায় ১৮ বছরের নিচের শিক্ষার্থীদের সতর্ক করণের মাধ্যমে নিজ নিজ বাসায় ফেরত পাঠিয়েছে আদালত। একই সাথে যাদের বেশি বখাটে মনে হয়েছে তাদের অভিভাবকদের ফোন করে নিজ নিজ সন্তানের বিষয়ে অবগত করা হয়েছে ভ্রাম্যমান আদালতে। তবে অভিযানে স্বাস্থ্যবিধি মানা কোন প্রাপ্তবয়স্ক ব্যক্তি বা তরুণ-তরুণীদের কিছু বলা হয়নি। একইদিন উক্ত আদালত অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রান্না ও পরিবেশন করায় আকস্মিক অভিযানে শহরের সাতমাথায় অবস্থিত ‘সান এন্ড সি’ হোটেল কে সতর্ক করে ৩ হাজার টাকা জরিমানা করেন।
অভিযানের প্রসঙ্গে মুঠোফোনে বগুড়া জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট গাজী মূয়ীদূর রহমান জানান, মূলত করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্যবিধি মানাতে প্রতিদিনের নিয়মিত অভিযানের ন্যায় সোমবারেও ভ্রাম্যমান আদালতের উক্ত অভিযান পরিচালিত হয়েছে। তিনি বলেন, সত্যিকার অর্থে জরিমানা মূল উদ্দেশ্যে নয়, যেকোন দিবস কিংবা বসন্তবরণ উদযাপন করা এটি সকলের নাগরিক অধিকার কিন্তু সেটি বর্তমান সময়ে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে হতে হবে তাই সকলকে সচেতন করাই মূল লক্ষ্য। এছাড়াও পার্কগুলোতে অভিযান প্রসঙ্গে তিনি বলেন, সংক্রমণের কথা বিবেচনায় যেহেতু স্কুল-কলেজ বন্ধ রেখেছে সরকার কিন্তু দিবস উদযাপনের নামে স্কুল-কলেজের পোশাক পরিধান করে অপ্রাপ্তবয়স্কদের অভিযানে সতর্ক করে বাসায় পাঠানো হয়েছে এবং কিছু ক্ষেত্রে তাদের অভিভাবকদের অবগত করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।