• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৪ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের একমাত্র চন্দ্রাবাজ স্কুল এন্ড কলেজ থেকে কেউ পাস করেনি

ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষার ফলাফলে চন্দ্রাবাজ রশিদা বেগম স্কুল এন্ড কলেজের সাধারণ শাখা থেকে এবার একজন শিক্ষাক্ষার্থীও পাস করেনি। দুইজন ছাত্রী পরীক্ষায় অংশগ্রহন করলেও কেউ পাস করেনি। জামালপুর জেলার বকশীগঞ্জ উপজেলা সদর থেকে তিন কিলোমিটার দূরে বাট্রাজোর ইউনিয়নের চন্দ্রাবাজ গ্রামে এই কলেজটি অবস্থিত।

এবার ২০২১ সালের এইচএসসি পরীক্ষায় ২৭৫ প্রতিষ্ঠানের মধ্যে শতভাগ পাশকৃত প্রতিষ্ঠান ২৯টি তন্মধ্যে বোর্ডের একমাত্র চন্দ্রাবাজ স্কুল এন্ড কলেজ থেকে এবার একজন শিক্ষাক্ষার্থীও পাস করেনি।

চন্দ্রাবাজ রশিদা বেগম স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম জানান, কলেজে সাধারণ শাখা চালু করা হয়েছে ২০১১ সালে। এবছর মাত্র দুইজন ছাত্রী মানবিক শাখায় এইচএসসি পরীক্ষা দিলেও কেউ কৃতকার্য হতে পারেনি। সাধারণ শাখায় গত বছর ২০২০ সালে ১৩জন পরীক্ষার্থীর মধ্যে ১৩জনই পাস করে। এবছর করেনার জন্য বেশ কয়েকজন শিক্ষার্থী এইচএসসিতে ভর্তি হলেও প্রায় সব শিক্ষার্থী অন্যত্র চলে যায়। অবশেষে দুইজন ছাত্রী ২০২১ সালের পরীক্ষায় অংশ নেয়।

চন্দ্রাবাজ রশিদা বেগম স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম আরো জানান, স্কুলটি প্রতিষ্ঠিত হয় ১৯৯২ সালে। স্কুলের কলেজ বিএম শাখা চালু হয় ২০০৫ সালে। বিএম শাখা থেকে ২০২১ সালে এইচএসসি পরীক্ষায় মোট ১১৫ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ৯১ জন পাস করে তন্মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪ জন।

চন্দ্রাবাজ রশিদা বেগম স্কুল এন্ড কলেজের বিএম শাখাটি এমপিওভুক্ত হলেও নতুন খোলা সাধারণ শাখাটি এখনো এমপিওভুক্ত হয়নি, তাই সাধারণ শাখায় নিয়মিত কোনো শিক্ষক নেই। অনিয়মিত শিক্ষক দিয়ে ক্লাস করানো হয় বলে জানান অধ্যক্ষ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।