• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ময়মনসিংহে ক্যান্সার, কিডনীসহ দূরারোগ্য রোগীদের মাঝে দুই কোটি টাকার চেক বিতরণ

ময়মনসিংহ জেলায় ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়ায় আক্রান্ত ৪০০ রোগীর মাঝে দুই কোটি টাকার চেক বিতরণ করা হয়।

বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা সমাজসেবা উপ-পরিচালক আবু আবদুল্লাহ মোঃ ওয়ালী উল্লাহ’এর সভাপতিত্বে অনুষ্ঠিত চেক বিতরণী অনুষ্ঠানে ময়মনসিংহ জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক প্রধান অতিথি হিসেবে এ চেক বিতরণ করেন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাহাঙ্গীর আলম অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় সমাজসেবা অধিদপ্তর এ কর্মসূচি বাস্তবায়ন করছে। সমাজের অসহায় মানুষের পাশে সরকার রয়েছে এবং উন্নয়নমূলক কর্মসূচি বাস্তবায়ন করছে। ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠার রূপকল্প বাস্তবায়নে আমরা দৃঢ় সংকল্পবদ্ধ।

উল্লেখ্য, প্রতিবছর দেশে প্রায় ৩ লক্ষ লোক এ সমস্ত রোগে মৃত্যুবরণ করে এবং ৩ লক্ষাধিক লোক ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত হচ্ছে। অর্থের অভাবে এসব রোগে আক্রান্ত রোগীরা যেমনি ধুঁকে ধুঁকে মারা যায়, তেমনি তার পরিবার চিকিৎসার ব্যয় বহন করে নিঃস্ব হয়ে পড়ে। সমাজকল্যাণ মন্ত্রণালয় সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে এ সকল অসহায় ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত গরীব রোগীদেরকে এককালীন ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা আর্থিক সহায়তা প্রদান করার লক্ষ্যে সামাজিক নিরাপত্তা কার্যক্রমের আওতায় কর্মসূচিটি বাস্তবায়ন করছে। কর্মসূচিটি ২০১৩-১৪ অর্থবছর থেকে দেশব্যাপী শুরু হয়। ২০১৫-১৬ অর্থবছর থেকে ময়মনসিংহ জেলায় এ পর্যন্ত মোট ২ হাজার ৬৭৩ জন ক্যান্সার, কিডনীসহ দূরারোগ্য রোগে আক্রান্ত রোগীর মাঝে ১৩ কোটি ৩৬ লাখ ৫০ হাজার টাকার চেক বিতরণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।