• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩২ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

বগুড়ায় জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালিত

rhdr

‘টেকসই উন্নয়ন-সমৃদ্ধ দেশ, নিরাপদ খাদ্যের বাংলাদেশ’ প্রতিপাদ্যতে বগুড়ায় বুধবার সকাল থেকে সদরের শাখারিয়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে নানা আয়োজনে পালিত হয়েছে জাতীয় নিরাপদ খাদ্য দিবস-২০২২।
পল্লী উন্নয়ন প্রকল্প (পিইউপি) বগুড়ার আয়োজনে এবং মেনোনাইট সেন্ট্রাল কমিটি (এমসিসি) বাংলাদেশের অর্থায়নে দিবসটিতে বেলুন ও ফেস্টুন উড়িয়ে প্রধান অতিথি হিসেবে দিনব্যাপী কর্মসূচীর উদ্বোধন করেন বগুড়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক। উদ্বোধন পরবর্তী ইউনিয়নে সাধারণ কৃষক-কৃষাণিদের অংশগ্রহণে স্বাস্থ্যবিধি মেনে সচেতনতামূলক এক র‌্যালী ইউনিয়নের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। যার মাধ্যমে এলাকায় নিরাপদ খাদ্য নিশ্চিতে সচেতনতামূলক বার্তা দেয়া হয়। পিইউপি বগুড়ার প্রধান সমন্বয়কারী শেখ মো: আবু হাসানাত সাঈদ এর সার্বিক ব্যবস্থাপনায় র‌্যালী পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আবু সুফিয়ান সফিক বলেন, নিরাপদ খাদ্য নিশ্চিতে বর্তমান সরকার বিভিন্ন দপ্তরের মাধ্যমে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এখন সময় এসেছে সাধারণ মানুষের সচেতন হওয়ার। তিনি মন্দকে সদা পরিহার করে ভালকে গ্রহণ করার লক্ষ্যে কৃষির সাথে সম্পৃক্ত সকলকে উদ্বার্ত আহ্বান জানান। এছাড়াও অনুষ্ঠানে তিনি কৃষিজমি নষ্ট করে কোনভাবেই স্থাপনা নির্মাণ করা যাবে না মর্মে কঠোর বার্তা দেন এবং ঐক্যবদ্ধভাবে সকলকে নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে কাজ করার আহ্বান জানান।
বগুড়া সদরের সহকারী কমিশনার (ভূমি) নুরুল ইসলামের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন পিইউপি বগুড়ার কর্মসূচী সমন্বয়কারী শেখ আবু রাহাত মো: মাশরুকুল ইসলাম। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাহফুজ আলম, জেলার সিনিয়র কৃষি বিপনন কর্মকর্তা হাসান সারোয়ার, শাখারিয়া ইউপি চেয়ারম্যান প্রভাষক এনামুল হক রুমি এবং এমসিসি বাংলাদেশের প্রোগ্রাম অফিসার কৃষিবিদ মো: জাহাঙ্গীর আলম। আলোচনা সভার সঞ্চালনায় ছিলেন পিইউপি’র প্রোগ্রাম অফিসার নিলুফা ইয়াসমিন। অনুষ্ঠানে বিষমুক্ত সবজি উৎপাদন ও বিপননের গুরুত্ব নিয়ে বিষদ আলোচনা করা হয়। একই সাথে পরিবেশ বান্ধব কৃষিতে ব্যবসায়িক গুরুত্ব সম্পর্কে আলোচকরা নানাবিধ আলোচনা করেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।