• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৯ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ময়মনসিংহ কারাগারের বন্দীদের চিত্তবিনোদনে ৫টি টিভি উপহার দিলেন জেলা প্রশাসক

ময়মনসসিংহ :
কয়েদীদের দীর্ঘদিনের চাহিদা ছিলো তাদের জন্য বিনোদনের সুব্যবস্থা করা। সে অনুযায়ী ময়মনসিংহ কারাগারের কয়েদী ও হাজতীদের জন্য ৫টি স্মার্ট টেলিভিশন উপহার দেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। এতে খুব সহজে বন্দীরা দেশ বিদেশের খবর জানতে পারবে এবং চিত্ত বিনোদনের সুযোগ পাবে।

ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারে ৩১ জানুয়ারি রবিবার পরিদর্শনের সময় এসব টিভিগুলো হস্তান্তর করেন জেলা প্রশাসক। এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা হক, সিনিয়র জেল সুপার জাহানারা বেগম, জেলার মোঃ আব্দুল্লাহ ইবনে তোফাজ্জল হোসেন খানসহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ময়মনসিংহে প্রতিমাসে একবার করে নিয়মিত কয়েদীদের শারীরিক ও মানসিক স্বাস্থ্য, আইনি সহায়তা কার্যক্রমসহ সার্বিক বিষয়ে খোঁজ খবর এবং তাঁদের উত্থাপিত প্রয়োজনসমূহ গভীর মনোযোগ দিয়ে শুনাসহ করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলার সার্বিক প্রস্তুতি তদারকির জন্য জেলা কারাগার পরিদর্শন করেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

এছাড়াও কোভিড-১৯ পরিস্থিতিতে কারাগারের সার্বিক পরিস্থিতি অবলোকন করেন এবং বন্দীদের স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টি নিশ্চিতকরণের জন্য প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন জেলা প্রশাসক। এ সময় তিনি কারা হাসপাতালের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ২টি অক্সিমিটার ও ২টি থার্মো স্ক্যানার প্রদান করেন। এছাড়া কারাগারে আগত আসামিদের স্বাস্থ্যবিধি মেনে কারাগারে প্রবেশ করানো হচ্ছে কিনা সে ব্যাপারে খোঁজ নেন। তিনি কারাবন্দীদের সার্বিক পরিস্থিতি মূল্যায়ন এবং কোভিড মোকাবেলায় নানা গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদান করেন। তিনি সিনিয়র জেল সুপারকে সরকার প্রদত্ত সকল সুযোগ সুবিধা কয়েদিদের কাছে পৌছে দেয়ার নির্দেশনা প্রদান করেন। এসময় জেলা প্রশাসক বলেন- আমরা চাই বন্দীদের আলোর পথ দেখাতে। সেক্ষেত্রে সকল প্রয়োজনী ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।