• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

গাইবান্ধায় বিদ্যুৎ গ্রাহক ও সেচ পাম্প মালিক সমিতির বিক্ষোভ সমাবেশ

গাইবান্ধা প্রতিনিধি: বিদ্যুৎ বিভাগের সীমাহীন অনিয়ম-দুর্নীতি রোধে ৫ দফা দাবি আদায়ে গাইবান্ধা বিদ্যুৎ গ্রাহক ও সেচ পাম্প মালিক সমিতি বিক্ষোভ মিছিল-সমাবেশ ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করেছে। রবিবার (২৩ জানুয়ারি) গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থার (গানাসাস) সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে ৫ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসকের কাছে পেশ করা হয়। এরআগে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

সংগঠনের সভাপতি আসাদুজ্জামান শাহীনের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন- সংগঠনের উপদেষ্টা মাসুদার রহমান মাসুদ, সাধারণ সম্পাদক আনাউর রহমান, সহ-সভাপতি দেবল কুমার সরকার, আব্দুল হালিম, মাহাবুবর রহমান সুমন, মাহাবুর মিয়া প্রমুখ।

বক্তারা বলেন, ২০১৪-২০১৫ ও ২০১৬ সালে পিডিবির উর্দ্ধতন কর্তৃপক্ষের তদন্তে প্রমাণিত হয় যে, ওই তিন বছরে ৫ কোটি ২৭ লাখ টাকা অতিরিক্ত বিদ্যুৎ বিল গ্রাহকদের উপর চাপানো হয়েছে। ওই অতিরিক্ত বিল প্রস্তুতকারী কর্মকর্তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য তদন্ত কমিটির সুপারিশ ছিল। কিন্তু তা বাস্তবায়ন না করায় বর্তমান সময়েও গ্রাহকদের প্রতি অতিরিক্ত বিল করার প্রবণতা অব্যাহত রয়েছে। বক্তারা ওই অতিরিক্ত বিদ্যুৎ বিল প্রত্যাহারের দাবি জানান।

তারা আরও বলেন, ২০১১ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত প্রায় ১০ কোটি টাকার অতিরিক্ত বিদ্যুৎ বিল গ্রাহকদের উপর চাপিয়ে দেয়া হয়েছে। ওই সমস্ত বিল সংশোধনের নামে কর্তৃপক্ষ নানা টালবাহানা করে সময়ক্ষেপন করছেন। বিদ্যুৎ গ্রাহক এবং সেচ মালিকদের উপর অতিরিক্ত বিল চাপিয়ে দিয়ে তাদের উপর মিথ্যা ও হয়রানিমূলক মামলা করে অনেককে বাড়ি ছাড়া করেছে, এ সকল মামলা প্রত্যাহারের দাবি করেন তারা।

বক্তারা বলেন, অতিরিক্ত বিল সংশোধন না করে সেচ পাম্প মালিকদের উপর মামলা দিয়ে হয়রানী করার প্রতিবাদ করায় বিদ্যুৎ বিভাগ সংশ্লিষ্ট গ্রাহকদের সংযোগ বিচ্ছিন্ন করছে এবং অনেককে নতুন করে সেচ পাম্প চালাতে দিচ্ছে না। বিল সংশোধনের জন্য হাইকোর্টে মামলা চলমান থাকা সত্ত্বেও বিল অনাদায়ের নামে সংযোগ বিচ্ছিন্নসহ হয়রানীমূলক মামলা দেয়া অব্যাহত রয়েছে।

এদিকে সময়মত সেচ পাম্প মালিকরা সংযোগ না পাওয়ায় বোরো সেচ কাজ ব্যাহত হচ্ছে। এতে করে জেলার কৃষি উৎপাদন ব্যাপকভাবে হ্রাস পাবে।সমাবেশ শেষে গাইবান্ধা বিদ্যুৎ গ্রাহক ও সেচ পাম্প মালিক সমিতির একটি প্রতিনিধি দল নেতৃবৃন্দের উপর মিথ্যা হয়রানিমূলক মামলা প্রত্যাহারসহ ভয়ভীতি প্রদর্শন বন্ধ এবং সার্বিক বিষয়ে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য গাইবান্ধা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশ করেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।