• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

৫ দিনব্যাপী পুলিশ সপ্তাহ শুরু

দুই বছর পর আজ রোববার শুরু হয়েছে ৫ দিনব্যাপী পুলিশ সপ্তাহ। ভার্চুয়ালি যুক্ত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রতিবারই পুলিশ সপ্তাহের একটি আকর্ষণীয় বিষয় থাকে প্যারেড। শ্রেষ্ঠ প্যারেড ইউনিটকে পুরস্কৃত করা হয়। তবে এবার প্যারেডে নতুন ৩টি বিষয় যুক্ত করা হয়। প্রথমবারের মতো প্যারেডে অংশ নিয়েছে পুলিশের স্পেশাল উইপনস অ্যান্ড ট্যাকটিকস ফোর্স (সোয়াট)। এ ছাড়া পুলিশের ডগ স্কোয়াড ও ট্রাফিকের বহরও ছিল। সহকারী পুলিশ কমিশনার পদমর্যাদার একজন কর্মকর্তা প্যারেডে এসব বহরের নেতৃত্ব দেন। অনুষ্ঠানে অভিনবত্ব আনতেই এই পদক্ষেপ নেওয়া হয় বলে পুলিশের একাধিক উচ্চপদস্থ কর্মকর্তা সমকালকে জানান।

এবারের পুলিশ সপ্তাহের প্রতিপাদ্য হলো- ‘দক্ষ পুলিশ, সমৃদ্ধ দেশ; বঙ্গবন্ধুর বাংলাদেশ।’ প্রতি বছর রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে উদ্বোধনী অনুষ্ঠানে প্যারেডে ১১টি ইউনিট অংশ নেয়। করোনার কারণে এ বছর দুটি ইউনিট কমানো হয়েছে। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ঢাকার বাইরে থেকে পুলিশের কোনো সদস্যকে ডাকা হয়নি।

প্যারেডে শুধু রেঞ্জ ডিআইজি (উপ-মহাপরিদর্শক), ৬৪ জেলার পুলিশ সুপার, মহানগর পুলিশ কমিশনারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। করোনার কারণে মাঝে দুই বছর বন্ধ ছিল পুলিশ সপ্তাহ। অনুষ্ঠানে সব অতিথির জন্য করোনার নেগেটিভ সনদ বাধ্যতামূলক করা হয়।

পুলিশ সপ্তাহ উপলক্ষে বাণীতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশপ্রেম, সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের মধ্য দিয়ে জনগণের সেবা প্রদান নিশ্চিত করতে এ বাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাণীতে বলেছেন, বাংলাদেশ পুলিশ দেশের অভ্যন্তরীণ শান্তি-শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং আইনের শাসন প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করে চলেছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।