• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৭ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

সরকারি গুদামে রেকর্ড খাদ্যশস্য মজুদ

সরকারের কাছে দেশের ইতিহাসে সবচেয়ে বেশি খাদ্যশস্য মজুদ রয়েছে বর্তমানে। খাদ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী সোমবার সরকারের গুদামগুলোতে ১৯ লাখ ৮৪ হাজার ৫৭৪ টন খাদ্যশস্য মজুদ সৃষ্টি হয়েছে। যা স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত সর্বোচ্চ। এর আগে কখনও সরকারের কাছে এতো খাদ্যশস্য মজুদ ছিলো না। খাদ্য মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

খাদ্য সচিব ড. মোছাম্মাৎ নাজমানারা খানুম সমকালকে বলেন, সরকারি গুদামগুলোতে দেশের ইতিহাসে সবচেয়ে বড় মজুদ সৃষ্টি হয়েছে সোমবার। অভ্যন্তরীণ সংগ্রহ ও আমদানির ফলে এ মজুদ গড়ে উঠেছে।

৭ নভেম্বর থেকে আমন মৌসুমের সংগ্রহ শুরু করেছে খাদ্য অধিদপ্তর। এ মৌসুমে ৩ লাখ টন আমন ধান ও ৫ লাখ টন সিদ্ধ আমন চাল সংগ্রহের লক্ষ্য রয়েছে সরকারের। ১৬ জানুয়ারি পর্যন্ত ৪২ হাজার ১৫৪ টন ধান ও ৪ লাখ ৪৫ হাজার ১৯ টন সিদ্ধচাল সংগ্রহ করা হয়েছে।

এছাড়া চলতি অর্থবছরের ১ জুলাই থেকে ১৬ জানুয়ারি পর্যন্ত সরকার বিশ্বের বিভিন্ন দেশ থেকে ৫ লাখ ৯৪ হাজার ৬৩০ টন চাল এবং ৩ লাখ ৮৯ হাজার ৬০০ টন গম আমদানি করেছে। অভ্যন্তরীণ ও বৈশ্বিক বাজার থেকে সরকারের যে সংগ্রহ পরিকল্পনা রয়েছে, সেটি ঠিকভাবে বাস্তবায়ন হলে মজুদ পরিস্থিতির আরও উন্নতি হবে বলে আশা করছেন খাদ্য সচিব।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।