• বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

একজন যোদ্ধা মেধাবী ছানোয়ার হোসেন

যেখানেই কেউ বঞ্চিত সেখানেই অধিকার আদায়ের জন্য হাজির সাহসি যোদ্ধা ছানোয়ার হোসেন। ২০১০ সালে দাখিল, ২০১২ সালে এইচএসসি, ২০১৮ সালে পদার্থ বিজ্ঞানে স্নাতক সম্মান ও ২০১৯ সালে একই বিষয়ে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। ছাত্র হিসেবেও সে মেধাবী। রাজনৈতিক কারণেই চাকরিও জুটেনি তার। ২০১০ সাল থেকেই ছাত্রদলের রাজনীতির মাধ্যমে তার সংগ্রাম শুরু।

এরপর থেকেই হয়রানি মূলক মামলা, হয়রানি অব্যহত আছে। কিন্তু কোন কিছুতেই তাকে দমাতে পারেনি। এবছরেও শুরু থেকেই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রাজপথে ছিলেন। জীবনের ঝুঁকি নিয়ে রাজপথে আছেন প্রতিটি কর্মসূচিতে। স্বৈরাচারী শেখ হাসিনার পতনের পর থেকেই এই বীর যোদ্ধা প্রশংসায় ভাসছে তার নিজ বাড়ি শেরপুর জেলা শহরের মোবারকপুর আখের বাজার এলাকায়।

এ ব্যাপার ব্যবসায়ি নেতা সফিকুল ইসলাম জানান, ছানোয়ার হোসেন একজন বিপ্লবী নেতা। তিনি একজন বীর যোদ্ধা। আমরা গর্ভিত তার জন্য। মিলন মিয়া জানান, ছানোয়ার আমাদের অহংকার। এলাকার মানুষের সুখেদুখে পাশে পাই তাকে। স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলনে একজন যোদ্ধা সে। আমরা তার শুভকামনা করছি।

ছানোয়ার হোসেন বলেন, আমি কোন অন্যায়কে প্রশ্রয় দেইনা। এবারের আন্দোলনটা ছিলো দেশের মানুষের প্রানের দাবী আদায়ের আন্দোলন। আমি এই আন্দোলনে অংশ নিতে পেরে গর্ভিত। আমি বাড়ি থেকে শেষ বিদায় নিয়ে ঢাকায় এসেছিলাম। আমার এক মামাকে বলে এসেছিলাম, আমি মারা গেলে আমার বাবা মাকে দেখার জন্য। আমি আমাদের যে সকল বীর যোদ্ধাগণ শহীদ হয়েছেন, তাদের রুহের মাগফেরাত কামনা করছি। আমি নিজেও অল্পের জন্যে বেঁচে যাই।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।