• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৭ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শিল্পপতি ইদ্রিস মিয়া’র ৩য় মৃত্যুবার্ষিকীতে শেরপুরের ৪০ মসজিদে ইদ্রিস গ্রুপের ৮ হাজার ইফতার বিতরণ

বৃহত্তর ময়মনসিংহ বিভাগের স্বনামধন্য ইদ্রিস গ্রুপ অব কোম্পানীজ লিঃ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বৃহত্তর ময়মনসিংহের কিংবদন্তী ব্যবসায়ী, বিশিষ্ট শিল্পপতি, দানবীর, শিক্ষানুরাগী, বগুগুণের অধিকারী মরহুম আলহাজ্ব ইদ্রিস মিয়া’র দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে ২ দিন ব্যাপি বিশেষ দোয়া ও ৪০টি মসজিদে মসজিদে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

ইদ্রিস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, তরুণ শিল্পপতি গুলজার মোহাম্মদ ইয়াহ ইয়া জিহানের উদ্যোগে ৫ ও ৬ এপ্রিল দুদিন ব্যাপি বাদ আছর শেরপুরে শহরের ৪০টি মসজিদে বিশেষ দোয়া শেষে ৮ হাজার মানুষের মাঝে ইফতার বিতরণ হাজার ইফতার বিতরণ করা হয়। শুক্রবার ইফতার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন ইদ্রিস গ্রুপ অব কোম্পানীজ লি: এর চেয়ারম্যান মিসেস আলহাজ্ব রেহানা ইদ্রিস ও ব্যবস্থাপনা পরিচালক, তরুণ শিল্পপতি গুলজার মোহাম্মদ ইয়াহ ইয়া জিহান।

মরহুম শিল্পপতি ইদ্রিস মিয়ার একমাত্র পুত্র ও ইদ্রিস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, তরুণ শিল্পপতি গুলজার মোহাম্মদ ইয়াহ ইয়া জিহান জানান, আমার বাবা আলহাজ্ব ইদ্রিস মিয়া লব্ধপ্রতিষ্ঠিত একজন ব্যবসায়ীর পাশাপাশি পরিচ্ছন্ন, রুচিসম্পন্ন ও মানবিক বোধসম্পন্ন মানুষ ছিলেন। এজন্য তিনি তার কর্মের মাধ্যমে মানুষের মাঝে আজীবন বেঁচে থাকবেন। তার ৩য় মৃত্যুবার্ষিকী ১২ এপ্রিল হিসাব অনুযায়ী ঈদের পরের দিন পরে তাই আমরা এবার ২৫ রোজা ও ২৬ রোজা পবিত্র লাইলাতুল কদরে শেরপুরের বিভিন্ন মসজিদে বিশেষ দোয়া ও মুসল্লীদের মাঝে ৮ হাজার প্যাকেট ইফতার সামগ্রী বিতরণ করা হলো। ওইসময় তিনি তার মরহুম বাবার জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

ইফতার বিতরণকালে ইদ্রিস গ্রুপ অব কোম্পানীজ লি: এর উপ-ব্যবস্থাপনা পরিচালক মোতাসিম বিল্লাহ আরিফ, জিএম জাহাঙ্গীর আলম, পিএ শাখার ডিজিএম কামরুজ্জামান রিপন, বিক্রয় শাখার ডিজিএম লুতফর রহমান ঠান্ডাসহ কোম্পানীর অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

জানা যায়, ২০২১ সালের ১২ এপ্রিল রাজধানী ঢাকার ধানমণ্ডিস্থ ডাঃ আনোয়ার খান মডার্ণ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বস ত্যাগ করেন।

শেরপুর তথা ময়মনসিংহ বিভাগের বৃহত্তর শিল্পগোষ্ঠী ইদ্রিস গ্রুপ অব কোম্পানীর প্রতিষ্ঠাতা ইদ্রিস মিয়া একাধারে শেরপুরের শিল্পপতি, শিক্ষানুরাগী, দানবীর ও সমাজসেবক ছিলেন। তিনি জীবদ্দশায় ব্যবসার পাশাপাশি বিভিন্ন শিক্ষা, ধর্মীয় ও সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা ছিলেন। শহরের শেখহাটিতে ইদ্রিসিয়া কামিল মাদ্রাসা, কামারিয়ায় জিহান সরকারি প্রাথমিক বিদ্যালয়, আলহাজ্ব বাবর আলী উচ্চ বিদ্যালয়, শহরের নারায়ণপুরে নান্দনিক কারুকাজ খচিত আলহাজ্ব বাবর আলী জামে মসজিদ, শেরপুরের অন্যতম প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠান রেহানা ইদ্রিস মডেল একাডেমী তার হাতেই গড়া।

এছাড়া বহু স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদে থেকে অনেক আর্থিক সহায়তা প্রদান করে গেছেন। তার প্রতিষ্ঠিত শিল্প ও ব্যবসা প্রতিষ্ঠানে হাজার হাজার শ্রমিক-কর্মচারী জীবীকা নির্বাহ করছেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।