• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৩ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শিশুদের নিয়ে বঙ্গবন্ধুর জন্মদিনে কেক কাটলেন এমপি ছানু

ছোট্ট শিশুদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মদিনের কেক কেটেছেন শেরপুর-১ আসনের সংসদ সদস্য ছানুয়ার হোসেন ছানু। ১৭ মার্চ রবিবার রাতে শেরপুর নিউমার্কেটস্থ ব্যক্তিগত কার্যালয়ে ওই কেক কাঁটা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় জেলা আওয়ামীলীগ সহ অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। কেক কাটার পূর্ণে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনায় ফাতেমা পাঠ ও দুআ অনুষ্ঠিত হয়।

এসময় সংক্ষিপ্ত আলোচনা সভায় এমপি ছানুয়ার হোসেন ছানু সবার উদ্দেশ্যে বলেন, বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই আমরা স্বাধীনতা ও লাল-সবুজ পতাকা পেয়েছি। প্রকৃত ইতিহাস জেনে, বুঝে এবং আঁকড়ে ধরে যেন সবাই চলতে পারি- এই হোক আজকের দিনের শপথ। তিনি আরও বলেন, আমাদের সমাজে এখনো অনেক শতবর্ষী মানুষ সুস্থ ভাবে বেঁচে আছেন। ঘাতকরা যদি নির্মম হত্যাকাণ্ডের ঘটনা না ঘটাতো আজ আমরা হয়তো জাতীর পিতাকে সাথে নিয়ে কেক কাটতে পারতাম।

যে মানুষটির জন্ম না হলে এই বাংলাদেশের জন্ম হতো না। সেই মহান নেতার আজ জন্মদিন। তাই এই দিনটিকে জাতীয় শিশু দিবস ঘোষণা করা হয়েছে। তার এ ঋণ বাঙালী জাতি কোনদিন শোধ করতে পারবেনা। এসময় শিশুদের উদ্দেশ্যে তিনি বলেন, বঙ্গবন্ধু শিশুদের খুব ভালবাসতেন। তোমরা তার আত্ম জীবনী পড়বে এবং তার দেশ প্রেম, আত্মত্যাগ ও স্বাধীনতার সঠিক ইতিহাস সম্পর্কে জ্ঞান অর্জন করবে।

এসময় শেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবির রুমান, শেরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, জেলা যুবলীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব, শেরপুর পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট সুব্রত কুমার দে ভানু, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, জেলা কৃষক লীগের সভাপতি আব্দুল কাদের সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এর আগে সকালে আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধুর মূরাল ও জেলা প্রশাসকের কার্যালয়ে স্থাপিত মূরালে পুষ্পস্তবক অর্পণ সহ আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করেন তিনি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।