• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

মসিক নির্বাচনী প্রচার-প্রচারণায় প্রতিদিন প্রায় ৩০ হাজার মহিলা কর্মী অংশ নিচ্ছেন

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক ) নির্বাচনী প্রচার-প্রচারণা এখন তুঙ্গে। আর তিন দিন পর ৯ মার্চ নির্বাচন, সময় কাছে চলে আসায় ব্যাপক মাইকিং, পোস্টার, লিফলেট ও পথসভার পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যমও ব্যবহার করছেন প্রার্থীরা। ভোটারদের মন জয় করতে সকাল থেকে গভীর রাত পর্যন্ত পাড়া-মহল্লায় বাড়ি বাড়ি গিয়ে মেয়র কাউন্সিলররা শেষ মুহূর্তের প্রচারে দিন-রাত ব্যস্ত সময় পার করছেন। প্রার্থীদের নির্বাচনী শ্লোগানে মুখরিত নগরীর অলি- গলিতে গানের মাধ্যমে ভোটারদের আকৃষ্ট করার চেষ্টা করছেন তারা। প্রার্থীদের পাশাপাশি তাদের দলীয় নেতাকর্মী ও শুভাকাঙ্ক্ষীরাও ভোট প্রার্থনার করে বাড়ি বাড়ি যাচ্ছেন।

এবার পাড়া-মহল্লায় বাড়ি বাড়ি গিয়ে মেয়র কাউন্সিলর প্রার্থীদের প্রচার-প্রচারণা হাজার হাজার মহিলা যুক্ত হয়েছেন। প্রতি সংরক্ষিত মহিলা ও সাধারণ কাউন্সিলরসহ মোট ২১৭ জন নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন। প্রতি প্রার্থী প্রতি ওয়ার্ডে গড়ে এক থেকে দেড় শতজন মহিলা কর্মীসহ সর্বমোট বিশ হাজারের অধিক মহিলা কর্মী প্রতিদিন নিজ নিজ প্রার্থীর পক্ষে লিফলেট নিয়ে প্রচারণা করছেন। এছাড়াও ৫জন মেয়র প্রার্থীর পক্ষে প্রায় ১০ হাজার মহিলা কর্মী প্রতিদিন লিফলেট নিয়ে প্রচারণা করছেন। এতে প্রায় ত্রিশ হাজার মহিলা কর্মী সকাল সন্ধ্যা নগরীর অলি-গলির বাসা-বাড়ি চষে বেড়াচ্ছেন। প্রচার প্রচারণা অংশ নিচ্ছেন। প্রতিদিন প্রতি ঘরে প্রায় প্রত্যেক প্রার্থীর বাসায় লিফলেট নিয়ে যাওয়ায় অনেকে বিরক্তিও প্রকাশ করছেন।

এবার মেয়র পদের প্রার্থীরা হলেন- সদ্য পদত্যাগী মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. ইকরামুল হক টিটু (দেয়াল ঘড়ি), জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম (ঘোড়া), শহর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাদেকুল হক খান মিল্কী টজু (হাতি), কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সদস্য কৃষিবিদ ড. রেজাউল হক (হরিণ) এবং জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম স্বপন মন্ডল (লাঙ্গল)।

সোমবার (৪ মার্চ) নগরীর নাসিরাবাদ কলেজ, আদালত পাড়া, জয়নুল পার্ক, কাচিঝুলি, ১২ ওয়ার্ডসহ বিভিন্ন এলাকায় গণসংযোগকালে মেয়র প্রার্থী মোঃ ইকরামুল হক টিটু বলেন নগরীর যানজট নিরসনকে সর্বাধিক গুরুত্ব দেয়া হবে। এছাড়াও অসমাপ্ত বিভিন্ন উন্নয়ন কার্যক্রম দ্রæত শেষ করা, হোল্ডিং ট্যাক্স না বাড়িয়ে নাগরিক সেবার মান বৃদ্ধি ও সিটি কর্পোরেশন করকে আরও সহনীয় করার আশ্বাস দিয়েছেন। সেই সঙ্গে সিটি কর্পোরেশনের বিদ্যমান পাঁচটি অনলাইন সেবা ছাড়াও অন্যান্য সেবাসমূহ ডিজিটালাইজেশন ও ৩৩টি ওয়ার্ডে স্মার্ট কর্নার স্থাপনের উদ্যোগ গ্রহণ করার প্রতিশ্রæতি দিয়েছেন ইকরামুল হক টিটু।

হাতি প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট সাদেকুল হক খান মিল্কী টজু সোমবার (৪ মার্চ) গণসংযোগ করেন ১৯ ওয়ার্ড, ৬ ও ২৭ ওয়ার্ডে। গণসংযোগকালে তিনি বলেন, বর্ধিত ওয়ার্ডগুলোতে উন্নয়নের ছোঁয়া লাগেনি। রাস্তাঘাটের উন্নয়ন ও জীবনমানের উন্নয়ন না হলেও নাগরিকদের ট্যাক্সের বোঝা বেড়েছে। মেয়র হতে পারলে অসামঞ্জস্য হোল্ডিং ট্যাক্স পুনরায় বিবেচনা করা হবে। রাস্তাঘাটের উন্নয়ন ও নাগরিক সুবিধা বৃদ্ধি করে স্মার্ট নগরী গড়া হবে।

জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম (ঘোড়া) প্রতীক নিয়ে সোমবার (৪ মার্চ) মেছুয়া বাজার, ছোটবাজারসহ আশপাশের এলাকায় গণসংযোগ কালে বলেন দুর্নীর আখড়া নগর ভবনকে তিনে দুর্নীতিমুক্ত করবেন। হোল্ডিং ট্যাক্স ও ট্রড লাইসেন্স ফি সহনীয় পর্যায়ে করবেন।

এ ছাড়া নগরীর ৩৩টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১৪৮ এবং ১১টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রার্থী রয়েছেন ৬৯ জন। নগরীর ১১ নম্বর ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত হওয়ায় এ ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন হবে না। আগামী ৯ মার্চ ইভিএমে ১২৮টি কেন্দ্রে ভোট প্রহণ অনুষ্ঠিত হবে।

টেবিল ঘড়ি প্রতীকের মেয়র প্রার্থী মো. ইকরামুল হক টিটু। আগামীতে সমৃদ্ধ ও স্মার্ট নগর উপহার দিতে ২৩ প্রতিশ্রæতি দিয়ে ভোটের মাধ্যমে আবারও মেয়র নির্বাচিত করার আহ্বান জানিয়েছেন তিনি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।