• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

কবি-সাংবাদিক তালাত মাহমুদ আর নেই

শেরপুর প্রেসক্লাবের সিনিয়র সদস্য ও কবি সংঘের সভাপতি, বিশিষ্ট কবি, সাংবাদিক এবং কলামিস্ট তালাত মাহমুদ মারা গেছেন। রোববার (৩ মার্চ) সন্ধ্যা সোয়া সাতটার দিকে তিনি জেলা সদর হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি স্ত্রী-ছেলে-মেয়েসহ অসংখ্যা গুণগ্রাহী রেখে গেছেন।

তাঁর প্রথম নামাজে জানাযা আগামীকাল সোমবার বেলা ১১টায় তেরা বাজার জামিয়া সিদ্দিকিয়া মাদরাসা প্রাঙ্গণে দ্বিতীয় জানাযা নকলা উপজেলার চন্দ্রকোনা ইউনিয়নের বাছুর আলগা নিজ গ্রামে বাদ যোহর অনুষ্ঠিত হবে। তাঁর মৃত্যুতে বিভিন্ন মহল শোক প্রকাশ করেছেন।

সূত্র জানায়, সন্ধ্যায় মাগরিবের নামাজের পর শেরপুর শহরের বাসায় অসুস্থ বোধ করে মেঝেতে পরে যান তালাত মাহমুদ। পরে পরিবারের লোকজন তাকে দ্রুত শেরপুর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি হার্ট অ্যাটাক করেছেন বলে জানা গেছে। আগে থেকেই তিনি ডায়াবেটিসসহ উচ্চ রক্তচাপে ভোগছিলেন।

তিনি কবি সংঘ বাংলাদেশের সভাপতি, ঢাকা রিপোর্টের সহযোগী সম্পাদক, বিভিন্ন সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের উপদেষ্টার দায়িত্বে ছিলেন।

কবি ও সাংবাদিক তালাত মাহমুদের মৃত্যুতে ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব, শেরপুর প্রেসক্লাব, শেরপুর ইয়ূথ রিপোর্টার্স ক্লাব, শেরপুর অনলাইন জার্নালিস্ট ফোরাম, শেরপুর জেলা সাংবা্দিক সমিতি, শেরপুর জেলা ফটো জার্নালিষ্ট এসোশিয়েশন, পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন, মানবাধিকার সংস্থা সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি, শেরপুর গ্র্যাজুয়েট ক্লাব, রক্তসৈনিক বাংলাদেশ, আজকের তারণ্য, সম্মিলিত স্বেচ্ছাসেবী ফোরাম, উন্মোচন সাহিত্য পরিষদসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন।
সাপ্তাহিক নতুনযুগের পক্ষ থেকে পত্রিকাটির সম্পাদক ও শেরপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো: মেরাজ উদ্দিন সাংবাদিক তালাত মাহমুদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।