• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩২ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ময়মনসিংহ মেডিকেলে অকুপেশনাল এন্ড রিহ্যাবিলিটেশন ইউনিটের উদ্বোধন

“আমরা অসুস্থকে সুস্থ করি, অক্ষমকে সক্ষম করি” এই স্লোগানকে সামনে রেখে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের (মমেকহা) ফিজিক্যাল মেডিসিন অ্যানৃড রিহ্যাবিলিটেশন বিভাগে মঙ্গলবার ( ২০ ফেব্রুয়ারী) সকালে অকুপেশনাল এন্ড রিহ্যাবিলিটেশন ইউনিটের উদ্বোধন করা হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ গোলাম ফেরদৌস।.

মমেকহা ফিজিক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক ডাঃ মুহাম্মদ আজিজুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন
ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ মোঃ হাবিবুর রহমান তারেক, মমেকহা উপ-পরিচালক ডাঃ মোঃ জাকিউল ইসলাম।
এছাড়াও সকল বিভাগের বিভাগীয় প্রধান ও ডাক্তার বৃন্দসহ প্রশাসনিক কর্মকর্তা কর্মচারী মিলে প্রায় ৩ শতাধিক লোক উপস্থিত ছিলেন।

বাত, ব্যথা ও প্যারালাইসিস চিকিৎসার নতুন ঠিকানা হলো ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ফিজিক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগ। কিডনি লিভারের রোগে যারা ব্যাথার ওষুধ নিতে পারেন না তাদের জন্য এই বিভাগ একটি আদর্শ জায়গা। সব ধরনের জয়েন্টের ব্যথা, মেরুদন্ডের ব্যথা, ব্রেইন স্ট্রোক, প্যারালাইসিস, বাতের রোগী, হাড় ক্ষয়জনিত ব্যথা-বেদনা, শিশু বাত, পঙ্গু রোগী, সায়াটিকা, মূখ বাঁকা হওয়া, গেটে বাত, হাঁটু ও কাঁধের বাতব্যাথা, ঘাড় ও কোমরের ডিস্ক প্রলাপস ( পিএলআইডি) সহ নানা ধরনের আধুনিক চিকিৎসার ভরসাস্থল ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ফিজিক্যাল মেডিসিন এন্ড রিহ্যাবিলিটেশন বিভাগ।

নতুন আধুনিক যে ৫টি যন্ত্রপাতি সংযোজন করা হয়েছে তা হলো- অকুপেশনাল থেরাপী ইন্সট্রুমেন্ট, মাসকিউলোস্কেলেটাল আলট্রাসনোগ্রাফী, টিল্টটেবল, শক ওয়েব থেরাপি ও গেইট ডিভাইস ।

অমর একুশে বইমেলা,২০২৪ লেখক ডা. মুহাম্মদ আজিজুর রহমানের ২টি নতুন বই : ৎঅলৌকিক শিশুরা, Miraculous Children বইমেলার অনন্যা প্রকাশনীর ৩২ নম্বর প্যাভেলিয়নে পাওয়া যাচ্ছে। বহুল বিক্রিত ‘পাওয়ার অব চিলড্রেন’ বইটিও এখানে পাওয়া যাচ্ছে। আলহামদুলিল্লাহ ১বছরের ভিতরেই বইটি ৩ বার রিপ্রিন্ট হয়েছে এবং ২ বার এডিশন হয়েছে। অতিথিদের মাঝে বই বিতরণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।