• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৫ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নকলায় প্রাণিসম্পদ বিভাগের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

শেরপুরের নকলায় প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)-এর আওতায় পিজি ও নন-পিজি সদস্যদের ব্যবসা পরিকল্পনা প্রণয়ন বিষয়ক ২ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৯ফেব্রুয়ারি) সকালে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে এবং প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)-এর অর্থায়নে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল মিলনায়তনে শেষ ব্যাচের এ প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করা হয়।

এসময় উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ড. মুহাম্মদ ইসহাক আলী, বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের সদস্য অধ্যাপক মো. মাহবুবুর রহমান বিদ্যুৎ, উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক, উপজেলা ডিভেটিং সোসাইটির সভাপতি মো. ফরিদুল আলম আজাদ আলমগীর, কলাপাড়া সমাজ উন্নয়ন সংঘের সাধারণ সম্পাদক ও নকলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. নূর হোসেন, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. সুজন মিয়াসহ লাইভস্টক ফিল্ড এসিস্ট্যান্ট (এল.এফ.এ), প্রেসক্লাবের অর্থবিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল-আমিন, সদস্য রেজাউল হাসান সিফাতসহ স্থানীয় সাংবাদিকগন, উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত পিজি ও নন-পিজি খামারীগন উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণ কর্মশালাটি সোমবার ও মঙ্গলবার এই ২ দিন ব্যাপী চলবে। এ প্রশিক্ষণ কর্মশালাটি পরিচলনা করেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ড. মুহাম্মদ ইসহাক আলী ও প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. সুজন মিয়া। এতে উপজেলার বিভিন্ন এলাকার পিজি ও নন-পিজি ৪০ জন খামারী সদস্যকে ব্যবসা পরিকল্পনা প্রণয়ন বিষয়ক প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

ড. মুহাম্মদ ইসহাক আলী জানান, দশম ও শেষ ব্যাচের ৪০ জনকে এই প্রশিক্ষণ প্রদানের মধ্য দিয়ে উপজেলার মোট ৪০০ জনকে ব্যবসা পরিকল্পনা প্রণয়ন বিষয়ক দুই দিন ব্যাপী প্রশিক্ষণ দেওয়া শেষ হবে। প্রশিক্ষনার্থীরা ব্যবসা পরিকল্পনা প্রণয়ন বিষয়ক প্রশিক্ষণ লব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে তাদের খামারের সার্বিক উন্নয়নের পাশাপাশি আর্থিক ভাবে লাভবান হতে পারবেন বলে ইউএলও ড. মুহাম্মদ ইসহাক আলী মনে করছেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।