• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪২ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

মোংলায় কাল থেকে শুরু হচ্ছে অমর একুশে বইমেলা

উপজেলা প্রশাসন ও মোংলা পোর্ট পৌরসভার আয়োজনে তিন দিনব্যাপী অমর একুশে বইমেলা শুরু হচ্ছে কাল । ১৯, ২০ ও ২১ ফেব্রুয়ারি দুপুর সাড়ে ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে বইমেলা। ইতিমধ্যে মেলা আয়োজনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে মোংলা পৌর কর্তৃপক্ষ। স্টল তৈরীর কাজও শেষের দিকে। এবারের মেলায় অংশ নেবে স্থানীয় সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন, বিভিন্ন প্রকাশনী এবং বুক হাউজগুলো। বইমেলাকে প্রাণবন্ত করতে এবার ভিন্নধারার সাংস্কৃতিক অনুষ্ঠান করা হবে বলে এ প্রতিবেদককে জানান আয়োজক কমিটির কয়েকজন সদস্য।

১৯ ফেব্রুয়ারি সোমবার বিকালে অমর একুশে বইমেলার উদ্বোধন করবেন বাগেরহাট-৩ (মোংলা ও রামপাল) আসনের সংসদ সদস্য বেগম হাবিবুন নাহার, এমপি।

বইমেলায় উপস্থিত থাকবেন মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান, উপজেলা নির্বাহি কর্মকর্তা নারায়ন চন্দ্র পালসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও পৌরসভার কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ।

তিনদিনের অমর একুশে বইমেলার কর্মসূচির মধ্যে আরো রয়েছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন, রচনা ও কুইজ প্রতিযোগিতা, স্বরচিত কবিতা আবৃত্তি, স্বনামধন্য কবির লেখা পাঠ, নতুন বইয়ের মোড়ক উন্মোচন এবং মোংলার স্থানীয় কবি সাহিত্যিকদের সম্মাননা প্রদান।

মোংলা পোর্ট পৌরভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান বলেন, ভাষা শহীদের স্মৃতির প্রতি সম্মান জানানো এবং দেশীয় সাহিত্য সংস্কৃতির প্রচার ও প্রসারের সবচেয়ে বড় মাধ্যম হলো বইমেলা। আমরা বইমেলা আয়োজনের মাধ্যমে নতুন প্রজন্মকে বই পড়ার প্রতি উৎসাহিত করতে চাই। তিনি আরো বলেন, স্থানীয় কবি সাহিত্যিক ও সাংস্কৃতিক কর্মীদের মিলনমেলা এবং মোংলাবাসীর সম্মিলিত অংশগ্রহণে পরিপূর্ণতা পাবে এবারের অমর একুশে বইমেলা।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।