• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫২ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

কোস্টগার্ড পরিবার কল্যাণ সংঘের জীবিকা নির্বাহ উপকরণ বিতরণ

চট্রগ্রামে কোস্টগার্ড পরিবার কল্যাণ সংঘের পক্ষ থেকে গরীব শিক্ষার্থীদের নগদ অর্থ ও অসহায় পরিবারের মাঝে জীবিকা নির্বাহ উপকরণ বিতরণ করা হয়েছে।

১৮ ফেব্রুয়ারি রবিবার সকালে চট্রগ্রাম কোস্টগার্ড পূর্ব জোনের সিজিএফডব্লিউএ প্রাঙ্গনে গরিব শিক্ষার্থী এবং অসহায় পরিবারগুলোকে কোস্টগার্ডের পক্ষ থেকে নগদ অর্থ সহায়তা ও জীবিকা নির্বাহী উপকরণ তুলে দেন বাংলাদেশ কোস্টগার্ড পরিবার কল্যাণ সংঘের প্রেসিডেন্ট মিসেস শারমিন এরশাদ। এসময় কোস্টগার্ড পূর্ব জোনের আঞ্চলিক প্রেসিডেন্টসহ অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড পরিবার কল্যাণ সংঘ ২০০২ সালে যাত্রা শুরুর পর হতে বিভিন্ন জনকল্যাণমূলক ও সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় কোস্টগার্ড পরিবার কল্যাণ সংঘের পক্ষ থেকে চট্রগ্রাম উপকূলীয় এলাকার অস্বচ্ছল শিক্ষার্থীদের নগদ অর্থ সহায়তা, জীবিকা নির্বাহের উপকরণ হিসেবে সেলাই মেশিন, ভ্যান গাড়ি এবং ফুড কার্ড বিতরণ করা হয়। পরে অনুষ্ঠানের প্রধান অতিথি মিসেস শারমিন এরশাদ গরীব, অসহায় ও বিধবা নারীদের নকশি কাঁথা, আলপনা এবং মৃৎ শিল্প প্রশিক্ষণ পরিদর্শন করেন।

এছাড়াও গরীব ও অসহায় নারীদের স্বাবলম্বী হিসেবে গড়ে তোলার উদ্দেশ্যে কোস্ট গার্ড কর্তৃক আয়োজিত নকশি কাঁথা, আলপনা এবং মৃৎ শিল্প প্রশিক্ষণ কর্মসূচীর সমাপনান্তে অংশগ্রহনকারী ৮ জনকে সনদ প্রদান করেন। উপকূলীয় এলাকার মানুষের জীবনমান উন্নয়নে কোস্টগার্ডের বিভিন্ন সেবামূলক কার্যক্রম আগামীতেও অব্যাহত থাকবে বলে জানান কোস্টগার্ড কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।