• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১২ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

হাতি মানুষের দ্বন্ধ নিরসন করতে পারবে যে প্রার্থী তাকেই ভোট শেরপুর সীমান্তবাসী

শেরপুর জেলার গারো পাহাড় সীমান্তবাসী এবার ভোট দিতে চায় দেখে শুনে। তাদেরকে অনেকেই বারবার প্রতিশ্রুতি দিয়েছে, কিন্তু কথা রাখেনি কেউই। সীমান্তবাসীর প্রধান সমস্যা হাতি-মানুষের দ্বন্দ নিরসনের বাস্তবমূখী উদ্যোগি নতে পারবে যে প্রার্থী তাকেই তারা ভোট দিয়ে এমপি নির্বাচিত করতে চায়।

শেরপুর জেলারশ্রীবরদী ও ঝিনাইগাতী উপজেলা নিয়ে গঠিত শেরপুর-৩ আসন। এ আসনের উত্তর সীমান্তের বিশাল এলাকাঝুড়ে অবস্থিত গারো পাহাড়। এ আসনে মোট ভোটার রয়েছে ৩ লাখ ৮৩ হাজার ১৪৪ জন। এর মধ্যে প্রায় ৮০ হাজার ভোট রয়েছে এ সীমান্ত এলাকায়। এ আসনে জয়-পরাজয়ের বড়ফ ্যাক্টর হয়ে দেখা যায় সীমান্ত এলাকার ভোটররা।

সীমান্তবাসী প্রায় সারা বছরই থাকে হাতির আতঙ্কে। বিশেষ করে মাঠের ফসল ঘরে তুলতে হয় হাতির সাথে যুদ্ধ করে। আর হাতি মানুষের যুদ্ধে প্রতি বছরই প্রাণ হারায় একাধিক মানুষ ও হাতি। তাই সীমান্ত বাসী আর যুদ্ধ করতে চাননা। তারা চান হাতি মানুষের যুদ্ধ বন্ধে স্থায়ী একটি সমাধান। যে প্রার্থীতাদের এ বড় সমস্যা সমাধান করে দিতে পারবেন, তাকেই তারা ভোট দিতে চান। পাশাপাশি তারা চান পানি সমস্যার সমাধান।

হৃদয় কোচ বলেন, আমরা সীমান্তে থাকি। ছোট থেকেই দেখে আসছি, হাতির সমস্যা। বন্য হাতি আমাদের বাড়ি-ঘর ভাংচুর, ফসলের ক্ষতিকরে আসছে। এ সমস্যা বারবার সমাধান করার কথা দিয়ে গেছে অনেকেই। কিন্তু কেও কাজ করতে পারেনাই। এবার চাই আমাদেরহাতির সমস্যা সমাধান যে করে দিতে পারবেন, তাকেই আমরা ভোট দিবো। হাতিসমস্যাই তো আমাদের বড় সমস্যা।

সদ্য পদত্যাগী দুই উপজেলা চেয়ারম্যান এমপি প্রার্থীই জানালেন, স্থানীয় সরকারের পক্ষে এর সমাধান করা সম্ভব নয়। এজন্য প্রয়োজন বড় প্রকল্প গ্রহন করা। নির্বাচিত হলে সংসদে কথা বিল উত্থাপন করে, সরকারের দৃষ্টি এনে এ সমস্যার সমাধান করা হবে। বনে হাতির অভয়ারন্য তৈরী ও খাবার ব্যবস্থা করে এর সমাধান করা সম্ভব বলে জানালেন আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী এডিএম শহিদুল ইসলাম।

উল্লখ্যে এ আসনেআওয়ামীলীগ, জাতীয়পার্টি, কৃষকশ্রমিকজনতালীগ ও তিন স্বতন্ত্র প্রার্থীসহছয় জন প্রার্থীপ্রতিদ্বন্ধিতাকরছেন। সীমান্তবাসীর ভোটটানতেসাবইএবারহাতিসমস্যারসামাধান করার আশ্বাস দিচ্ছেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।