• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নকলায় শিক্ষকের বিদায় সংবর্ধনা সম্মাননা প্রদান

শেরপুর জেলার নকলা উপজেলার বানেশ্বরদী ইউনিয়নের ঐতিহ্যবাহী বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার ইবতেদায়ী শাখার ক্বারী শিক্ষক ক্বারী জামাল উদ্দিনকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে। এ উপলক্ষে বুধবার (৩ জানুয়ারী) মাদ্রাসা মিলনায়তনে মাদ্রাসার সুপার মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড ঢাকা’র সাবেক চেয়ারম্যান ও বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসা পরিচালনা পরিষদের সভাপতি অধ্যাপক তাসলিমা বেগম।

সহকারী শিক্ষক শওকত আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সহ-সুপার মাওলানা ফজলুল করিম, সহকারী শিক্ষক মো. মোশারফ হোসাইন, মোসাম্মৎ রোকেয়া আক্তার, মোস্তাফিজুর রহমান খান ও বিদায়ী শিক্ষক জামাল উদ্দিন, সহকারী মৌলভী হযরত আলী প্রমুখ।

বিদায়ী শিক্ষক জামাল উদ্দিনের কর্মদক্ষতা, তাঁর উপর অর্পিত দায়িত্ব ও কাজের প্রতি শ্রদ্ধা ও একাগ্রতা, নিয়মানুবর্তিতাসহ বিভিন্ন শিক্ষনীয় ও অনুকরনীয় বিষয় গুলো বর্তমান ছাত্র-শিক্ষক ও স্থানীয়দের অবগত করতে এবং তাকে বিশেষ সম্মাননা প্রদানসহ বিদায়ী সংবর্ধনা জানাতে মাদ্রাসা কর্তৃপক্ষ এ অনুষ্ঠানের আয়োজন করেন বলে জানান মাদ্রাসার সুপার মাওলানা মো. শহিদুল ইসলাম।

বিদায়ী শিক্ষক জামাল উদ্দিন তাঁর সংক্ষিপ্ত বক্তব্য দানকালে আবেগ প্রবণ কন্ঠে সবার প্রতি অশেষ দোয়ার পাশাপাশি তিনি নিজের জন্য উপস্থিত সবার কাছে দোয়া কামনা করেন। এসময় ছাত্র-শিক্ষকসহ উপস্থিত সবাই আবেগাপ্লুত হয়ে উঠেন।

পরে অবসর জনিত বিদায়ী ক্বারী শিক্ষক ক্বারী জামাল উদ্দিন-এঁর হাতে বিশেষ সম্মাননা হিসেবে বিভিন্ন উপহার সামগ্রী তুলে দেওয়া হয়। সবশেষে বিদায়ী শিক্ষককে স্মৃতিতে ধরে রাখতে শিক্ষক-শিক্ষিকা-কর্মচারীগন বিদায়ী শিক্ষক জামাল উদ্দিনকে সাথে নিয়ে আলাদা ভাবে ফটো সেশনে অংশ নেন।

এসময় বানেশ্বরদী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাফিজুল হক, সহকারী শিক্ষক নুসরাত জাহান নিপা, সহকারী মৌলভী ফুলেছা খাতুন, সহকারী শিক্ষক মাহাদী মাসুদ, জেসমিন আক্তার, তাহেরা সুলতানাসহ কব্দুল হোসেন, ইয়াছিন আহাম্মেদ, আমিন মিয়া, আরিফ হোসেন, লাবনী বেগম ও উজ্জল মিয়াসহ অন্যান্য শিক্ষক-কর্মচারী, বিভিন্ন এলাকা থেকে আগত অভিভাবকগন, শিক্ষানুরাগী মহল, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

২০২৩ সালের শেষ দিন তাঁর বয়স ৬০ বছর পূর্ণ হওয়ায় বেসরকারি স্কুল-কলেজ-মাদরাসায় চাকরির বয়সসীমা অনুযায়ী ওই দিন তিনি বাধ্যতামূলক অবসরে যান। তিনি সবার প্রিয়, অনুকরনীয় ও একজন আদর্শ শিক্ষক হিসেবে সুপরিচিত।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।