• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

মর্যাদাপূর্ণ ময়মনসিংহ-৪ সদর আসনে শেষমূহুর্তে উত্তপ্ত ও জমজমাট নির্বাচনী প্রচারণা

ময়মনসিংহ বিভাগের ২৪ আসনের মাঝে সবচেয়ে মর্যাদাপূর্ণ ময়মনসিংহ-৪ সদর আসনে অবহেলিত চরাঞ্চলসহ উপজেলায় যিনি বেশী এলাকার উন্নয়ন করতে পারবেন এবং উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন কে বেশী পারদর্শী, সুখে-দুঃখে কাকে সহজেই জনগণ পাশে পাবেন, সাধারণ ও নিরপেক্ষ সচেতন ভোটারদের মাঝে এমন আলোচনাই জোরে-সোরে বইছে। মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে এবং নানামূখী উন্নয়নের মাধ্যমে স্মার্ট ময়মনসিংহ গড়ার প্রতিশ্রæতি দিচ্ছেন আমিনুল হক শামীম। তার প্রতি আস্থা রেখে সর্বস্তরের ভোটাররা ট্রাকে উঠছেন দলে দলে। ট্রাকের তৎপরতার বিপরীতে নৌকার সমর্থকরাও বসে নেই। নৌকার প্রার্থী মোহিত উর রহমান শান্ত উন্নয়নের কোনো ধরনের আগাম প্রতিশ্রæতি না দিলেও তিনি এলাকার ছেলে এলাকাতেই থাকবেন বলে ভোটারদের নৌকায় তোলার চেষ্টা করছেন।

ট্রাক প্রতীক নিয়ে হেভীওয়েট স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের অন্যতম সহসভাপতি, এফবিসিসিআই এর সাবেক সহসভাপতি, ময়মনসিংহ জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি, দেশের অন্যতম গুরুত্বপূর্ণ শিল্প ও পর্যটন উদ্যোক্তা মোঃ আমিনুল হক শামীম সিআইপির কারণে নৌকার প্রার্থী মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত এর মাঝে তীব্র প্রতিদ্বন্ধীতা হচ্ছে। বিভিন্ন সভা-সমাবেশে উজ্জেজনাপূর্ণ ও উত্তপ্ত বাক্য বিনিময়ে মধ্য দিয়ে নির্বাচনী প্রচার-প্রচারণার সমাপ্তি টানছেন রয়েছে।

করোনায় সময় সকলেই যখন নিজ ঘরে নিরাপদ আশ্রয়ে অবস্থান করছিলেন ঠিক তখনও নিজের জীবনবাজি রেখে আমিনুল হক শামীম ময়মনসিংহের অসহায় মানুষকে বাঁচাতে করোনায় আক্রান্ত রোগীর পাশে সহায়তার ডালি নিয়ে দাঁড়িয়েছেন। নিজ টাকায় কেনা এম্বুলেন্স, বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার বিতরণ, মাস্ক, সেনিটাইজার, বিনামূল্যে অসহায় দরিদ্র ঘরবন্দীসহ শ্রমজীবীদের ঘরে খাদ্যদ্রব্য পৌঁছে দিয়ে সকলস্তরের মানুষের নজর কেড়েছেন।

হেভিওয়েট এই প্রার্থীর বিজয় নিশ্চিত করতে নির্বাচনী মাঠ কাঁপাচ্ছেন ৫ শতাধিক গুরুত্বপূর্ণ ব্যক্তি। তারা ট্রাক প্রতীকের পক্ষে নিরলস গণসংযোগ ও প্রচারণা চালিয়ে যাচ্ছেন। মাঠে আছেন আওয়ামী লীগ, সহযোগী ও অঙ্গসংগঠনের একাংশের নেতা-কর্মী ও সমর্থক, ব্যবসায়ী ও শ্রমিকদের বড় অংশ, জনপ্রতিনিধি, সুশীল সমাজসহ বিশাল সমর্থক গোষ্ঠি। শামীমের ‘ট্রাক’ প্রতীকের গণজোয়ার ধরে রাখতে সমর্থকরা নতুন নতুন কৌশলে প্রচারণা চালাচ্ছেন। নির্বাচনী গান ও কথা নিয়ে প্রচার কাজে অংশ নিয়েছেন সাংস্কৃতিক কর্মীরা। অপরদিকে ভোট প্রদানের আগ্রহে দিন কাটাচ্ছেন ট্রাক প্রতীকের সমর্থকরা।

আমিনুল হক শামীমের ট্রাক প্রতীকের পক্ষে অবস্থান নিয়ে নির্বাচনী মাঠ কাঁপিয়ে বেড়ানো ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের ডজনখানেক নেতা বৃহস্পতিবার অভিন্ন বক্তব্যে বলেন, আমাদের আশা-আকাঙ্ক্ষার বাতিঘর জননেত্রী শেখ হাসিনা সবার জন্য এবারের সংসদ নির্বাচন উন্মুক্ত করে দিয়েছেন। নির্ভয়ে পছন্দের প্রার্থীর পক্ষে কাজ করার পরামর্শ দিয়েছেন। এ কারণেই আমরা জনগণের পছন্দের প্রার্থী শামীমের ‘ট্রাক’ প্রতীকের পক্ষে মাঠে নেমেছি। নেতৃবৃন্দ বলেন, সদর আসনের সর্বস্তরের ভোটারদের পাশাপাশি আওয়ামী লীগ, সহযোগী ও অঙ্গসংগঠনের উল্লেখযোগ্য নেতা-কর্মী ও সমর্থকরা আমাদের সাথে রয়েছেন।

আমরা ৭ জানুয়ারি ট্রাক প্রতীকের বিজয় নিশ্চিত করে ঘরে ফিরবো ইনশাআল্লাহ। নেতারা আরো বলেন, আমিনুল হক শামীমের প্রহণযোগ্যতা, সাংগঠনিক দক্ষতা, বলিষ্ঠ ভূমিকা, বিচক্ষণতা ও মানুষের পাশে থাকার কারণে আমরা ‘ট্রাক’ প্রতীকের পক্ষ নিয়েছি।

নির্বাচনী আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন সকলের প্রিয় আমিনুল হক শামীম। রাজনৈতিক পর্যবেক্ষক মহলের দৃষ্টিতেও রয়েছে তার সুদৃঢ় অবস্থান। সংসদ সদস্য নির্বাচিত হলে আগামী দুই বছরে মধ্যে সদর উপজেলার প্রায় সকল কাঁচা রাস্তা পাকাকরণ, একটি ইপিজেড, ৩টি হিমাগার, বেসরকারি বিশ্ববিদ্যালয়সহ প্রত্যেক ইউনিয়নে একটি করে কলেজ প্রতিষ্ঠা, স্বাস্থ্যকেন্দ্র স্থাপন, প্রত্যেক ইউনিয়নে নারীদের প্রশিক্ষণের ব্যবস্থা ও সহজশর্তে ঋণের ব্যবস্থা, বিপুল কর্মসংস্থানের ব্যবস্থা এবং সন্ত্রাস চাঁদাবাজ ও মাদকমুক্ত স্মার্ট নিরাপদ সমাজ গঠনের প্রতিশ্রæতি দিয়েছেন। আকাশকুসুম নয় বরং যেসব উন্নয়ন কর্মকান্ড তিনি বাস্তবায়ণ করতে পারবেন সেসব প্রতিশ্রæতিতে যুবসমাজ ও নতুন ভোটারসহ তরুণ মহিলা ভোটারদের মাঝে বেশ সারা জাগিয়েছেন আমিনুল হক শামীম। তিনি আগামী ৭ জানুয়ারি ট্রাক প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করে জনসেবার সুযোগ দেয়ার জন্য ভোটারদের প্রতি আহবান জানিয়েছেন।

ব্যবসায়ী নেতা শামীম নানান কারণেই গুরুত্বপূর্ণ। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ৩০ বারের অধিক বিভিন্ন দেশ ভ্রমণ করেন। আমিনুল হক শামীম দেশের অন্যতম শিল্প ও পর্যটন উদ্যোক্তা।

বহু ভোটাররা জানান, কাঙ্খিত উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করে সর্বস্তরের মানুষের স্বপ্ন পূরণ করতে পারবেন একমাত্র আমিনুল হক শামীম। যোগ্য ও গ্রহণযোগ্য প্রার্থী হিসেবে ভোটাররা তাকেই বেছে নিয়েছেন। তারা জনগণের মনোনীত স্বতন্ত্র প্রার্থী শামীমের ট্রাক প্রতীকের বিজয় নিশ্চিত করার অঙ্গিকার করেছেন।

আমিনুল হক শামীম প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে সম্পৃক্ত থাকার শপথ নিয়ে নির্বাচনে অংশ নিয়েছেন বলে জানিয়েছেন। তিনি বলেন, অতীতে সদর উপজেলাবাসীর উন্নয়নের কথা ভোট নিলেও পরবর্তীতে কেউ কথা রাখেনি। চরাঞ্চলের সড়ক ব্যবস্থা খুবই নাজুক। এলাকাবাসী অনেক কষ্ট করে চলাফেরা করেন। তাদের দুঃখ-দুর্দশা নিরসনে প্রয়োজনীয় সব পদক্ষেপ নিবো। দ্রæত সময়ের মধ্যে সদরে অর্থনৈতিক জুন চালু করে হাজার হাজার মানুষের কর্মসংস্থানের পাশাপাশি হাজার হাজার পরিবারের আয় বৃদ্ধি করতে সহযোগিতা করবো।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী সকলের অংশগ্রহণের জন্য নির্বাচন উন্মুক্ত করে দিয়েছেন। নির্ভয়ে পছন্দের প্রার্থীর পক্ষে কাজ করার পরামর্শ দিয়েছেন। এ কারণেই আওয়ামী লীগ, সহযোগী ও অঙ্গসংগঠনের অধিকাংশ নেতা-কর্মী ও সমর্থকরা আমার ‘ট্রাক’ প্রতীকের পক্ষে কাজ করছেন।

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা আইনজীবি সমিতির সভাপতি অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলের নেতৃত্বে সহ-সভাপতি শওতক জাহান মুকুল, অধ্যক্ষ আবু সাঈদ দীন ইসলাম ফখরুল, আবুল কালাম ( ভিপি রাসেল), উপজেলা চেয়ারম্যান আশরাফ হোসাইন, চরাঞ্চলের জনপ্রিয় নেতা এমদাদুল হক মন্ডল, মোর্শেদুল আলম জাহাঙ্গীর, ওসমান গণি, লায়ন ড. মোঃ সিরাজুল ইসলাম, এবি সিদ্দিক, পরাণগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইউনুস আলী মাস্টার, বীর মুক্তিযোদ্ধা হযরত আলী, মুক্তার হোসেন, মাহবুবুল হক কাজলসহ জেলা আওয়ামী লীগের একাংশ আমিনুল হক শামীমের ট্রাক প্রতীকের পক্ষে প্রচারণ চালিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন।

মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ফারুক হোসেন ও যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুল হক রিপনের নেতৃত্বে অধিকাংশ নেতা-কর্মী ও সমর্থকরা ব্যাপক গণসংযোগ চালাচ্ছেন। অন্যদিকে জেলা ও মহানগর যুবলীগ, জেলা ও মহানগর কৃষক লীগ, জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগ, জেলা ও মহানগর মহিলা আওয়ামী লীগ, জেলা ও মহানগর যুব মহিলা লীগ, ময়মনসিংহ জেলা ছাত্রলীগ, মহানগর ছাত্রলীগ, ময়মনসিংহ মেডিকেল কলেজ ছাত্রলীগ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ, ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজ ছাত্রলীগ, জেলা ও মহানগর মৎস্যজীবী লীগ, জেলা ও মহানগর তাঁতী লীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা-কর্মী ও সমর্থকরা জনপ্রিয় স্বতন্ত্র প্রার্থী আমিনুল হক শামীমের ‘ট্রাক’ প্রতীকের পক্ষে নিরলস কাজ করছেন। এই আসনের নির্বাচন ঘিরে রাজনীতিতে নতুন মাত্রা যোগ হয়েছে। দ্বিধাবিভক্ত হয়ে পড়েছেন দলীয় নেতা-কর্মী ও সমর্থকরা।

অনেকের মতে, শিল্প ও পর্যটন উদ্যোক্তা আমিনুল হক শামীম যোগ্য ও শক্তিশালী প্রার্থী। তিনি বিজয়ী হয়ে জাতির পিতার কন্যা জননেত্রী শেখ হাসিনাকে ময়মনসিংহ সদর আসন উপহার দিবেন। সিটি কর্পোরেশন ও ১১টি ইউনিয়ন নিয়ে ময়মনসিংহ-৪ সদর আসন।

শামীম বিগত জাতীয় সংসদ, পৌরসভা, সিটি কর্পোরেশন ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদের পক্ষে সক্রিয় ভূমিকা রাখেন। এছাড়া রাজনৈতিক কর্মসূচি পালন, সক্রিয় অংশগ্রহণ ও ভূমিকা রাখার কারণেও তিনি সকলের কাছে জনপ্রিয়। মূলত এসব কারণেই দলীয় নেতা-কর্মী ও সমর্থকরা শামীমের পক্ষ নিয়েছেন।

আওয়ামী লীগ নেতা শামীম গত বছরের ২ সেপ্টেম্বর ঢাকায় বহুল কাঙ্খিত এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধনী অনুষ্ঠানে ময়মনসিংহের আওয়ামী লীগ, সহযোগী ও অঙ্গসংগঠনের ১০ হাজারের বেশি নেতা-কর্মী ও সমর্থক নিয়ে উপস্থিত হয়েছিলেন। আগের দিন ১ সেপ্টেম্বর তারই দিকনির্দেশনায় সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্র সমাবেশে যোগ দিয়েছিলো ময়মনসিংহ জেলা ও মহানগর ছাত্রলীগসহ বিভিন্ন ইউনিটের ২ হাজারের বেশি ছাত্রলীগ নেতাকর্মী ও সমর্থক।

আমিনুল হক শামীম অবহেলিত সদর উপজেলাকে আধুনিক ও সমৃদ্ধশালী হিসেবে গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন। তিনি জীবনের শেষ দিন পর্যন্ত সদরবাসীর সেবা করতে চান। মুক্তিযুদ্ধের চেতনায় জনগণের কল্যাণে নিজেকে নিবেদিত করেছেন। জীবনের শেষ দিন পর্যন্ত তা অব্যাহত রাখতে চান। শামীম নীতি ও আদর্শের প্রশ্নে আপসহীন। আলোচনা-পর্যালোচনা ও নির্বাচনী জল্পনা-কল্পনায় তাকে জনপ্রিয় প্রার্থী হিসেবে ধরে নিয়ে চলছে সরগরম প্রচারণা। তার ব্যক্তি ইমেজ নিয়েই নির্বাচনী প্রচারণা দানা বেঁধে উঠেছে। দলমতের উর্ধ্বে সাধারণ মানুষের কাছে শামীমের ব্যাপক সমর্থন রয়েছে। সততা, দক্ষতা, অভিজ্ঞতা ও দায়িত্বশীলতা ছাড়াও উন্নয়নের ক্ষেত্রে তিনি প্রতিশ্রæতিশীল। নির্লোভ ও পরোপকারী আমিনুল হক শামীমের বিজয়ে অধিকাংশ ভোটাররা প্রত্যাশা করছেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।